Reliance Jio-র সস্তা প্ল্যান, প্রতিদিন ৪ টাকার কমে হাই স্পিড ডেটা সহ আনলিমিটেড কল

reliance-jio-prepaid-plans-cost-rs-4-per-day-unlimited-call-high-speed-data

ভারতের টেলিকম পরিষেবায় বিপ্লব আনার ক্ষেত্রে Reliance Jio-র ভূমিকা সর্বজনবিদিত। এই কারণে ২০১৬ সালে বাজারে পা রাখা সংস্থাটি এখন দেশের শীর্ষস্থানীয় টেলিকম অপারেটরও বটে। এই মুহূর্তে Jio-র একাধিক সাশ্রয়ী প্রিপেড প্ল্যান রয়েছে, যার আওতায় হাই-স্পিড ডেটা, আনলিমিটেড ফ্রি কলিং এবং অ্যাপ সাবস্ক্রিপশনের সুবিধা পাওয়া যায়। আজ আমরা আপনাদের Jio-র এমন দুটি প্ল্যানের কথা বলব যা রিচার্জ করলে প্রতিদিনের হিসেবে ৪ টাকারও কম খরচে উক্ত সমস্ত বেনিফিট পাবেন।

আসলে মুকেশ আম্বানির মালিকানাধীন এই টেলকোটি ৩২৯ টাকার একটি ত্রৈমাসিক প্ল্যান এবং ১,২৯৯ টাকার দীর্ঘমেয়াদী রিচার্জ অপশন সরবরাহ করে। এক্ষেত্রে ৩২৯ টাকার প্ল্যানটিতে ৮৪ দিনের ভ্যালিডিটি এবং মোট ৬ জিবি ডেটা পাওয়া যায়। এছাড়া এটিতে যেকোনো নেটওয়ার্কে ফ্রি কলিং, কিছু ফ্রি এসএমএস বা জিও সিনেমা, জিও নিউজের মত প্ল্যাটফর্মের সাবস্ক্রিপশনের সুবিধাও বিদ্যমান। হিসেব করে দেখলে এই প্ল্যানটিতে গড়ে দৈনিক ৩.৯১ টাকার বিনিময়ে এই সমস্ত সুবিধা পাওয়া যায়।

অন্যদিকে ১,২৯৯ টাকার প্ল্যানটির মেয়াদ ৩৩৬ দিন, যাতে গ্রাহকরা ফ্রি কলিং, ৩,৬০০টি এসএমএস এবং ২৪ জিবি ডেটার সুবিধা পেয়ে থাকেন। অন্যান্য পরিষেবাদির কথা বললে, এটিতে জিও সিনেমার মতো প্রিমিয়াম অ্যাপের সাবস্ক্রিপশনও পাওয়া যাবে। সেক্ষেত্রে এই প্ল্যানটির জন্য ক্রেতাদের রোজ ৩.৮৬ টাকা খরচ করলেই চলে। যারা মূলত ফোন কলের জন্য রিচার্জ করেন বা মোবাইল ডেটা বেশি ব্যবহার করেননা, তাদের জন্য এই প্ল্যানদুটি বেশ সুবিধাজনক হতে পারে।

এই প্রসঙ্গে বলে রাখি, Jio সম্প্রতি Itel নামক মোবাইল কোম্পানির সাথে হাত মিলিয়েছে এবং দুটি সংস্থার যৌথ প্রয়াসে খুব শীঘ্রই একটি সস্তা স্মার্টফোন বাজারে আসবে বলে শোনা যাচ্ছে। তদুপরি জল্পনা রয়েছে, সংস্থাটি এই একই কারণে Lava নামক দেশীয় মোবাইল ব্র্যান্ডের সাথেও আলোচনা করছে। তবে ঠিক কবে এই ফোনগুলি উপলব্ধ হবে তা এখনো স্পষ্ট নয়!

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

A person who enjoys creating, buying, testing, evaluating and learning about new technology.