Tuesday, November 19, 2019

বন্ধ হয়ে গেলো জিও-র এই দুটি জনপ্রিয় প্ল্যান, গ্রাহকদের জন্য ফের খারাপ খবর

রিলায়েন্স জিও ধীরে ধীরে তাদের সমস্ত প্রিপেড প্ল্যান হয়তো পরিবর্তন করতে পারে। কোম্পানির তরফে এবিষয়ে কিছু না জানালেও, জিও ইতিমধ্যেই বেশ কিছু প্ল্যান ও এর সুবিধা বন্ধ করে দিয়েছে। কয়েকদিন আগেই তারা ১০ টাকা, ২০ টাকা, ১০০ টাকা প্রভৃতি প্রিপেড প্ল্যানের ফুল টকটাইম অফার তুলে দিয়েছিলো। এবার দুটি প্রিপেড প্ল্যানও বন্ধ করে দিলো। গুরুত্বপূর্ণ বিষয় এই যে, কোম্পানি আইইউসি চার্জ নিয়ে আসার পরই এই ধরণের সিধান্ত নিচ্ছে ।

রিলায়েন্স জিও স্যাশে প্যাক বন্ধ করে দিলো :

২০১৮ সালে রিলায়েন্স জিও তাদের গ্রাহকদের জন্য কম্বো প্ল্যান, আনলিমিটেড প্ল্যান ছাড়াও স্যাশে প্যাক নিয়ে আসে। রিলায়েন্স জিওর দুটি স্যাশে প্যাক ছিল- ১৯ টাকা ও ৫২ টাকা। যেখানে ১৯ টাকাতে আনলিমিটেড ভয়েস কলিং এর সাথে ১৫০ এমবি ৪জি ডেটা ও ২০টি এসএমএস অফার করতো। এই প্যাকের বৈধতা ছিল ১ দিন। আবার ৫২ টাকার প্ল্যানে ১.০৫ জিবি ডেটা সহ ৭ দিনের জন্য আনলিমিটেড ভয়েস কলিং এবং ৭০ টি এসএমএস পাওয়া যেত। এছাড়াও এই প্যাকে JioTV, JioCinema, JioSaavn এর মতো অ্যাপের অ্যাক্সেস পাওয়া যেত।

তবে এই দুই প্যাক তুলে দেওয়ায় গ্রাহকদের এবার কথা বলার জন্য ৯৮ টাকার কম্বো প্ল্যানই রিচার্জ করতে হবে। এই প্ল্যানে ২ জিবি ডেটা ও ৩০০ টি এসএমএস দেওয়া হয়। এছাড়াও ২৮ দিনের জন্য জিও টু জিও কল করা যাবে।

আসলে জিও IUC প্যাক নিয়ে আসার পর স্যাশে প্যাকগুলোর গুরুত্ব হারিয়েছে। কারণ এখন আর এই প্যাকগুলোতে আনলিমিটেড ভয়েস কলের সুবিধা দেওয়া হবেনা। জিও ইতিমধ্যেই ১০ টাকা থেকে ১০০০ টাকা পর্যন্ত IUC প্যাক নিয়ে এসেছে। যেখানে ১২৪ মিনিট থেকে ১৪,০৭৪ মিনিট পর্যন্ত অন্য নেটওয়ার্কে কল করা যাবে।

জিও আইইউসি প্যাক রিচার্জ প্ল্যান :

জিও মোট ৪টি আইইউসি রিচার্জ ভাউচার প্যাক এনেছে। এই প্যাকগুলোর মূল্য ১০ টাকা থেকে ১০০ টাকা পর্যন্ত রাখা হয়েছে। এই মূল্যও যাতে আপনার অতিরিক্ত না লাগে সে কারণে জিও প্রতি ১০ টাকায় ১ জিবি ইন্টারনেট ডেটা দেবে। যেমন ১০ টাকায় ১ জিবি ডেটা, ২০ টাকায় ২ জিবি ডেটা, ৫০ টাকায় ৫ জিবি ডেটা ইত্যাদি।

জিওর সবচেয়ে ছোট আইইউসি টপ-আপ ভাউচারটি হলো ১০ টাকার। যেখানে আপনি ১২৪ মিনিট অন্য নেটওয়ার্কে কথা বলতে পারবেন। আবার ২০ টাকার ভাউচারে এই সময় বেড়ে হবে ২৪৯ মিনিট। এছাড়াও ৫০ টাকা এবং ১০০ টাকার রিচার্জ ভাউচারে যথাক্রমে ৬৫৬ মিনিট এবং ১৩৬২ মিনিট কল করা যাবে।

- Advertisment -