রিচার্জের পয়সা নেই? Reliance Jio দিচ্ছে ৫ জিবি পর্যন্ত ইন্টারনেট ডেটা

Reliance Jio-র Recharge Now And Pay Later পরিষেবায় ১ জিবি থেকে ৫ জিবি পর্যন্ত ডেটা লোন পাওয়া যাবে

reliance-jio-users-how-to-get-emergency-data-loan-up-to-5gb-cost

ভারতীয় টেলিকম দুনিয়ায় চলমান প্রতিযোগিতায় একে অপরকে টেক্কা দিতে সংস্থাগুলি লোভনীয় সব রিচার্জ প্ল্যান নিয়ে আসছে। সেক্ষেত্রে, কোনো সংস্থার প্ল্যানে বেশি ডেটা দেওয়া হচ্ছে, তো কিছু সংস্থা গ্রাহকের দৃষ্টি আকর্ষিত করতে OTT পরিষেবার উপর অধিক গুরুত্ব আরোপ করছে। মোট কথা প্ল্যানগুলিকে এমনভাবে লঞ্চ করা হচ্ছে, যা গ্রাহকদের বাড়তি চাহিদা পূরণ করতে পারে। এমত পরিস্থিতিতে ভারতের শীর্ষস্থানীয় সংস্থা Reliance Jio, অন্যান্য টেলকোর তুলনায় একটু ব্যতিক্রমী পন্থা অবলম্বন করেছে। ক্যাশ লোন বা গোল্ড লোন সম্পর্কে তো আপনারা শুনেছেনই, কিন্তু ডেটা লোন সম্পর্কে কি আপনারা কেউ জানেন? আজ্ঞে হ্যাঁ, যদি আপনি Jio গ্রাহক হন তবে দরকারে আপনি ইন্টারনেট ডেটাও লোন বা ধার করে ব্যবহার করতে পারবেন। এই প্রতিবেদনে আমরা জানাবো কীভাবে Reliance Jio গ্রাহকরা এমার্জেন্সি ডেটা লোন নিতে পারবেন।

Jio এর Emergency Data Loan কী?

রোজকার নির্ধারিত ডেটা শেষ হয়ে গেলে আমাদের সমস্যায় পড়তে হয়। এমত পরিস্থিতিতে কাজে আসবে জিওর এই এমার্জেন্সি ডেটা লোন পরিষেবা। এর জন্য আপনাকে তৎক্ষণাৎ কোনো টাকা প্রদান করতে হবে না। তবে ডেটা লোন নেওয়ার কিছু সময়ের মধ্যেই সেই টাকা আপনাকে অবশ্যই শোধ করে দিতে হবে। জানিয়ে রাখি, ‘Recharge Now And Pay Later’ ট্যাগ লাইনের সাথে আসা এই প্ল্যানের আওতায় ১ জিবি থেকে ৫ জিবি পর্যন্ত ডেটা লোন পাওয়া যাবে। অর্থাৎ মোট ৫টি প্ল্যান উপলব্ধ।

দামের কথা বললে, গ্রাহকেরা যদি ১ জিবি ডেটা লোন নেন তবে তাদের ১১ টাকা খরচ করতে হবে। আর ৫ জিবি ডেটা কিনলে দিতে হবে ৫৫ টাকা। যাইহোক, আগেই বলেছি যে এই ডেটা প্ল্যান কেনার সময়ে কোনো অর্থ পরিশোধ করতে হবে না।

কীভাবে নেবেন Jio-র Emergency Data Loan

১. প্রথমে, মাইজিও অ্যাপে (MyJio App) চলে যান।

২. তারপর, স্ক্রিনের উপরি বাঁ দিকে থেকে মেনু অপশনে ট্যাপ করুন।

৩. এরপর, মোবাইল সার্ভিস অপশনের অধীনে থাকা ‘Emergency Data Loan’ বিকল্পে ট্যাপ করুন।

৪. এবার, কোন প্ল্যান কিনতে চান তা বেছে নিন।

৫. এমনটা করলেই আপনার প্ল্যান অ্যাক্টিভেট হয়ে যাবে।

প্রসঙ্গত, আপনি সর্বোচ্চ ৫জিবি ডেটা কিনতে পারবেন। যার বৈধতা আপনার রেগুলার প্ল্যানের অনুরূপ হবে।

শুভেচ্ছা বহুমুখী প্রতিভার অধিকারী। তিনি একদিকে যেমন ফটোগ্রাফার, তেমনি পাশাপাশি লেখিকাও। এছাড়াও তার শখের মধ্যে আছে বই পড়া, গান গাওয়া, ছবি আঁকা এবং ওয়েব ডিজাইন। শুভেচ্ছা আমাদের টেকগাপ পরিবারের একজন নতুন সদস্য।