রিলায়েন্স জিও-র বড় ঘোষণা, এবার এটিএম থেকে করা যাবে মোবাইল রিচার্জ

reliance-jio-users-now-can-recharge-their-mobile-number-through-90-thousands-atm-across-india

রিলায়েন্স জিও (Reliance Jio) গ্রাহকদের জন্য ফের সুখবর। এবার আপনি আপনার প্রিপেড জিও নম্বর আলাদা আলাদা ব্যাংকের ৯০ হাজার ATM থেকে রিচার্জ করতে পারবেন। রবিবার একটি টুইট করে কোম্পানি এই খবর জানিয়েছে। গ্রাহকদের এই বিশেষ সুবিধা দেওয়ার জন্য কোম্পানি ৯ টি ব্যাংকের সাথে হাত মিলিয়েছে। আসলে কোম্পানি চাইছে লকডাউনের সময় গ্রাহকরা যেন রিচার্জ করতে গিয়ে সমস্যার সম্মুখীন না হয়।

এটিএম থেকে এভাবে করুন জিও নম্বর রিচার্জ :

রিলায়েন্স জিওর এই পরিষেবা স্টেট ব্যাংক অফ ইন্ডিয়া, এক্সিস ব্যাংক, আইসিআইসিআই ব্যাংক, এইচডিএফসি ব্যাংক, সিটি ব্যাংক, ডিসিবি ব্যাংক, এএফএফ ব্যাংক এবং স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংকের এটিএমে উপলব্ধ। কোম্পানির তরফে জানানো হয়েছে, মোবাইল রিচার্জ করতে গ্রাহকদের এটিএম মেনুতে রিচার্জের বিকল্পটি নির্বাচন করতে হবে এবং মোবাইল নম্বর এবং এটিএম পিন এন্টার করতে হবে। তারপরে রিচার্জের পরিমাণ (কত টাকা) লিখতে হবে। রিচার্জ হয়ে গেলে ব্যাংক অ্যাকাউন্ট থেকে স্বয়ংক্রিয়ভাবে টাকা কেটে নেওয়া হবে এবং এটিএম স্ক্রিনে রিচার্জের মেসেজ দেখা যাবে।

আরও বাড়বে এটিএম এর সংখ্যা :

তথ্য অনুসারে, এই ৯ টি ব্যাংকের মোট ৯০ হাজার এটিএম রয়েছে, যেখান থেকে গ্রাহকরা তাদের জিও প্রিপেড নম্বরগুলি রিচার্জ করতে পারবেন। এখনও পর্যন্ত এসবিআইয়ের সারাদেশে ৫০,০০০ এটিএম, আইসিআইসিআই ব্যাংকের ১৫,৫৮৯ এটিএম, এইচডিএফসি ব্যাংকের ১৪,৫৩৩ এটিএম এবং অ্যাক্সিস ব্যাংকের ১১,৮০০ এটিএমে এই পরিষেবা উপলব্ধ। কোম্পানির তরফে জানানো হয়েছে শীঘ্রই আরও এটিএমে এই পরিষেবা যুক্ত করা হবে।

সরকার কে সাহায্য করছে জিও :

রিলায়েন্স জিও করোনা ভাইরাস সংক্রমণের বিরুদ্ধে লড়াই করতে ভারত সরকারকে অনেকভাবে সাহায্য করছে। প্রধানমন্ত্রী লকডাউন ঘোষণা করার পর জিও থেকে গ্রাহকদের বাড়ি থাকতে অনুরোধ করা হয়। আবার কলারটিউনের মাধমেও গ্রাহকদের সতর্ক করা হয়। এছাড়াও কোম্পানি তাদের ডেটা ভাউচার প্যাকে ও ব্রডব্যান্ড রিচার্জে দ্বিগুন ডেটা দিচ্ছে।