রোজ ৩ জিবি পর্যন্ত ডেটা, আনলিমিটেড কল সহ অনেক কিছু, Reliance Jio, Vi ও Airtel-এর সেরা প্ল্যান দেখুন

Reliance Jio, Airtel, Vi-এর সবচেয়ে দামি রিচার্জ প্ল্যানগুলি দেখে নিন

Reliance jio vi airtel most expensive 28 days plan with ott benefits

একথা আমরা সকলেই জানি যে এই মুহূর্তে ভারতের সবথেকে অগ্রসর টেলিকম অপারেটর তিনটির নাম রিলায়েন্স জিও (Reliance Jio), এয়ারটেল (Airtel) এবং ভোডাফোন আইডিয়া (Vodafone-Idea) বা ভিআই (Vi)। উক্ত সংস্থাত্রয়ীর পরিষেবার ছত্রতলে রয়েছেন অসংখ্য গ্রাহক যাদের চাহিদা পরস্পরের থেকে পৃথক। এদের মধ্যে কেউ অফুরন্ত কলিংয়ের সুবিধা পেলেই খুশি, কারো আবার প্রয়োজন দৈনিক সবথেকে বেশি পরিমাণ ডেটা। আবার বিভিন্ন ওটিটি (OTT) প্ল্যাটফর্মের জনপ্রিয়তার যুগে বহু গ্রাহক ওটিটি (OTT) কন্টেন্ট অ্যাক্সেসের দিকে তাকিয়ে থাকেন। অর্থাৎ রিচার্জের সময় প্রতিটি গ্রাহক আলাদা আলাদা পরিষেবা প্রাপ্তির কথা চিন্তা করেন।

এখন গ্রাহকদের কথা ভেবে টেলিকম সংস্থাগুলি বিভিন্ন মূল্যের রিচার্জ প্ল্যান প্রকাশ্যে এনে থাকে। এদের মধ্যে জনপ্রিয় প্ল্যানগুলির কথা আমরা কমবেশী জানি। তবে অনেক সময় গ্রাহকেরা অপেক্ষাকৃত দামী রিচার্জ প্ল্যানগুলি এড়িয়ে চলেন। অথচ প্রত্যেকটি টেলিকম সংস্থা ২৮ দিনের বৈধতা সহ একটি স্বতন্ত্র ও তথাকথিত ‘দামী’ রিচার্জ প্ল্যান অফার করে। জিও (Jio), এয়ারটেল (Airtel) ও ভিআই (Vi)-এর এই তুলনামূলক মহার্ঘ রিচার্জ বিকল্পের ব্যাপারে পাঠকদের সচেতন করতেই আমাদের এই প্রতিবেদন। তবে প্ল্যানগুলি সম্পর্কে বলার আগে একথা জানিয়ে দেওয়া প্রয়োজন যে, দাম বেশি হওয়ায় এগুলি গ্রাহকদের সর্বোচ্চ সুবিধা দিয়ে থাকে।

২৮ দিনের বৈধতা সহ Airtel -এর সবথেকে মূল্যবান রিচার্জ প্ল্যান

২৮ দিনের বৈধতার সঙ্গে আসা এয়ারটেলের সবথেকে মূল্যবান রিচার্জ প্ল্যানের দাম ৩৪৯ টাকা। দাম অনুযায়ী এই প্ল্যান উপযুক্ত পরিষেবার গ্যারান্টি দেয়। দৈনিক ২.৫ জিবি ডেটা, ১০০ এসএমএস এবং অফুরন্ত ভয়েস কলিং ছাড়াও ৩৪৯ টাকার প্ল্যান গ্রাহকদের ফাটাফাটি ওটিটি (OTT) সুবিধা প্রদান করে। এক্ষেত্রে রিচার্জকারীগণ অ্যামাজন প্রাইম ভিডিও (Amazon Prime Video) সাবস্ক্রিপশন বিনামূল্যে পেয়ে যান। একইসাথে তারা এয়ারটেল এক্সস্ট্রিম (Airtel Xstream) প্রিমিয়াম, উইঙ্ক (Wync) মিউজিক ও শ অ্যাকাডেমির (Shaw Academy) একবছরের সাবস্ক্রিপশন উপভোগ করতে পারেন। এছাড়া বিকল্পটি অ্যাপোলো ২৪/৭ সার্কল (Apollo 24/7 Circle) সাবস্ক্রিপশন ও ১০০ টাকার ফাস্ট্যাগ (FASTag) ক্যাশব্যাক সহ এসেছে।

২৮ দিনের বৈধতা সহ Vi -এর সবথেকে দামী রিচার্জ প্ল্যান

৪০৫ টাকা খরচের বিনিময়ে ভোডাফোন-আইডিয়া (Vodafone-Idea) বা ভিআইয়ের (Vi) উপরোক্ত প্ল্যান রিচার্জ করা যাবে। দামের সাথে তাল মিলিয়ে প্ল্যানটি গ্রাহককে দুর্দান্ত ওটিটি বেনিফিট প্রদান করে। ৪০৫ টাকার প্ল্যান রিচার্জ করলে গ্রাহকেরা পুরো একবছরের Zee5 Premium সাবস্ক্রিপশন পেয়ে যাবেন। এছাড়া ভিআইয়ের (Vi) এই প্ল্যান ৯০ জিবি পর্যন্ত অফুরন্ত ডেটা ব্যবহারের ছাড়পত্র সহ এসেছে। সাথে আছে অফুরন্ত ভয়েস কলিং ও দৈনিক ১০০ এসএমএস প্রেরণের স্বাধীনতা। এখানেই শেষ নয়, প্ল্যানটি ভিআইয়ের নিজস্ব ‘বিঞ্জ অল নাইট’ (Binge All Night) ও ‘উইকেন্ড ডেটা রোলওভারে’র (Weekend Data Rollover) সুবিধা প্রদান করে।

Reliance Jio -এর ২৮ দিনের সর্বাধিক দামী প্ল্যান

২৮ দিনের বৈধতা সহ আগত জিও’র (Jio) সবথেকে দামী প্ল্যান রিচার্জের জন্য উপভোক্তাকে ৪০১ টাকা খরচ করতে হবে। এর বিনিময়ে তিনি দৈনিক ৩ জিবি ইন্টারনেট ডেটা (মোট ৯০ জিবি), ১০০ এসএমএস প্রেরণ ও অফুরন্ত ভয়েস কলিংয়ের সুবিধা পেয়ে যাবেন। সাথে থাকবে অতিরিক্ত ৬ জিবি বোনাস ডেটা (৮৪+৬) ও বিনামূল্যে একবছরের ডিজনি প্লাস হটস্টার ভিআইপি (Disney+ Hotstar VIP) সাবস্ক্রিপশন। তাছাড়া প্ল্যানটি জিও সিনেমা (Jio Cinema), জিও টিভি (Jio TV) সহ অন্যান্য জিও অ্যাপ (Jio App) অ্যাক্সেসের সুবিধা প্রদান করবে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

One of the newest members of the Techgup Family. Soumo grew his liking for gadgets almost a decade back while searching for his first smartphone, and started writing about tech recently in 2020