২৫০ টাকার কমে জিও, ভোডাফোন আইডিয়া ও এয়ারটেল এর বেস্ট প্ল্যানগুলি দেখে নিন

গতবছরের ডিসেম্বরে নতুন প্ল্যান এনেছিল বেসরকারি টেলিকম কোম্পানিগুলি। যদিও কোম্পানির এই সিদ্ধান্তে বেশিরভাগ গ্রাহক অখুশি। কারণ নতুন প্ল্যানে ৪২ শতাংশ পর্যন্ত দাম বাড়িয়েছিল কোম্পানি। তবে আজ আমরা কিছু প্ল্যানের কথা বলবো যেখানে আপনি কল, ডেটা ও এসএমএস এর সুবিধা পাবেন। এই প্ল্যানগুলির মূল্য ২৫০ টাকার কম। তাহলে আসুন Reliance Jio, Vodafone Idea ও Airtel এর এই পোস্ট সম্পর্কে জেনে নিই।

রিলায়েন্স জিও ১৪৯ টাকার প্ল্যান :

১৪৯ টাকায় জিও এখন ২৪ দিনের ভ্যালিডিটি অফার করছে। এছাড়াও গ্রাহকরা পাবে জিও থেকে জিও আনলিমিটেড এবং জিও থেকে অন্য নেটওয়ার্কে ৩০০ মিনিট কলের সুবিধা। আবার এখানে রোজ ১ জিবি ডেটা ও ১০০ টি এসএমএস পাওয়া যাবে।

রিলায়েন্স জিও ১৯৯ টাকার প্ল্যান :

রিলায়েন্স জিওর ২৮ দিনের সবচেয়ে সস্তা ১.৫ জিবি ডেটা প্ল্যান হলো ১৯৯ টাকা। এখানে জিও থেকে জিও আনলিমিটেড কল এবং জিও থেকে অন্য নেটওয়ার্কে কলের জন্য ১,০০০ মিনিট পাওয়া যাবে। এছাড়াও রোজ ১০০ এমএসএম দেওয়া হবে।

রিলায়েন্স জিও ২৪৯ টাকার প্ল্যান :

রিলায়েন্স জিও-র ২ জিবি ডেটা প্ল্যানে সবচেয়ে কমদামি প্ল্যান হল এটি। এই প্ল্যানের ভ্যালিডিটি ২৮ দিন। এই প্ল্যানে জিও থেকে জিও আনলিমিটেড কল এবং জিও থেকে অন্য নেটওয়ার্কে কলের জন্য ১,০০০ মিনিট পাওয়া যাবে। আবার প্রতিদিন ২ জিবি ডেটা ও ১০০ এসএমএস দেওয়া হবে। অর্থাৎ এখানে গ্রাহকরা মোট ৫৬ জিবি ডেটা পাবে।

ভোডাফোন আইডিয়া ২১৯ টাকার প্ল্যান :

ভোডাফোনের এই নতুন প্ল্যানের ভ্যালিডিটি ২৮ দিন। এখানে গ্রাহকরা সমস্ত নেটওয়ার্কে আনলিমিটেড কলের সুবিধা পাবে। এছাড়াও পাওয়া যাবে রোজ ১ জিবি ডেটা ও ১০০ এসএমএস। আবার কোম্পানি গ্রাহকদের ভোডাফোন প্লে এর ফ্রি মেম্বারশিপ দেবে।

ভোডাফোন আইডিয়া ২৪৯ টাকার প্ল্যান :

ভোডাফোন-আইডিয়ার ২৪৯ প্ল্যানের বৈধতা ২৮ দিন। এখানে সমস্ত নেটওয়ার্কে আনলিমিটেড কলের সুবিধা পাওয়া যাবে। আবার রোজ দেওয়া হবে ৩ জিবি ডেটা। আগে এখানে রোজ ১.৫ জিবি ডেটা দেওয়া হত। অর্থাৎ এখন এখানে মোট ৮৪ জিবি ডেটা দেওয়া হবে। এছাড়াও এখানে দৈনিক ১০০ এসএমএস পাওয়া যাবে।

এয়ারটেল ২১৯ টাকার প্ল্যান :

এয়ারটেলের এই নতুন প্ল্যানের ভ্যালিডিটি ২৮ দিন। এখানে গ্রাহকরা সমস্ত নেটওয়ার্কে আনলিমিটেড কলের সুবিধা পাবে। এছাড়াও পাওয়া যাবে রোজ ১ জিবি ডেটা ও ১০০ এসএমএস। আবার কোম্পানি এয়ারটেল থ্যাংকস বেনিফিট হিসাবে ফ্রি হ্যালো টিউন, আনলিমিটেড Wynk মিউজিক ও এয়ারটেল এক্সস্ট্রিম অ্যাপের্ সুবিধা দেবে।

এয়ারটেল ২৪৯ টাকার প্ল্যান :

এয়ারটেলের ২৪৯ টাকার প্ল্যানে রোজ ২ জিবি ডেটা পায় গ্রাহকরা। এছাড়াও আনলিমিটেড কলের সুবিধাও উপলব্ধ এই প্ল্যানে। আবার ১০০ এসএমএস ও দেওয়া হয়। এই প্ল্যানের বৈধতা ২৮ দিন। অতিরিক্ত বেনিফিট হিসাবে এখানে বিভিন্ন প্রিমিয়াম অ্যাপের সাবস্ক্রিপশন দেওয়া হবে।