ভারতে 5G পরিষেবা আনতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে রিলায়েন্স জিও : আম্বানি

রিলায়েন্স ইন্ডাস্ট্রিজের তরফ থেকে জানানো হয়েছে যে রিলায়েন্স নেটওয়ার্কের সমস্ত অ্যাসেট ভারতে ৫জি ইকোসিস্টেম তৈরি করতে বড় ভূমিকা গ্রহণ করবে। রিলায়েন্স ইন্ডাস্ট্রিজ তাদের অ্যানুয়াল রিপোর্টে জানিয়েছে, ” জিওর ৫জি নেটওয়ার্ক এবং এক্সটেন্সিভ ফাইবার অ্যাসেট ভারতে ৫জি টেকনোলজি নিয়ে আসতে সাহায্য করবে। জিও নেটওয়ার্কের সমস্ত কোর এগ্রিগেশন লেয়ার রূপান্তরিত করে ৫জি নেটওয়ার্কের জন্য তৈরি করা হয়েছে। “

ফোন কিনতে এখানে ক্লিক করুন।

ভারতে 5G আসতে ২০২১ বা তার বেশি সময় লাগবে বলেই মনে করা হচ্ছে। ইতিমধ্যেই প্রতিটি টেলিকম কোম্পানি ৫জি নিয়ে কাজ করছে। আপনাকে জানিয়ে রাখি ভারতে 4G নেটওয়ার্ক সবার আগে এনেছিল এয়ারটেল। তবে ৫জি আনার ক্ষেত্রে রিলায়েন্স জিও এগিয়ে আছে।

ফোন কিনতে এখানে ক্লিক করুন।

ফিনান্সিয়াল এক্সপ্রেসের এক প্রতিবেদনে কিছুদিন আগে জানা গিয়েছিল, মুকেশ আম্বানির নেতৃত্বাধীন রিলায়েন্স জিও সংস্থা তাদের ইন-হাউসে উন্নত 5G প্রোডাক্টের পরীক্ষা করতে চলেছে এবং এর জন্য তারা টেলিকম বিভাগের (DoT) অনুমতি চেয়েছে। অনুমতিটি মঞ্জুর হয়ে গেলে, রিলায়েন্স জিওকে নিজস্ব সেটআপে একটি পরীক্ষা নেটওয়ার্ক স্থাপন সহ পুরো টেস্টিং প্রক্রিয়াটি পরিচালনা করতে হবে। কারণ ল্যাব-পরীক্ষার পর্যায়ে কোনো তৃতীয় পক্ষ জড়িত হতে পারে না।

আপনাকে জানিয়ে রাখি রিলায়েন্স জিও মোবাইল নেটওয়ার্ক ছাড়াও বিভিন্ন ঘরে নিজের ওয়্যারলাইন ব্রডব্যান্ড সেবা ছড়িয়ে দেওয়ার চেষ্টায় রয়েছে। রিলায়েন্স ইন্ডাস্ট্রিজের চেয়ারম্যান মুকেশ আম্বানি জানিয়েছেন যে, ফাইবার সেবা প্ল্যাটফর্ম আধারিত ডিজিটাল পরিষেবা তৈরি করতে রিলায়েন্স জিও অত্যন্ত গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে। রিলায়েন্স জিও ২০২০-র মার্চ মাস অবধি পাওয়া রিপোর্ট অনুযায়ী ভারতের ১ মিলিয়ান ঘরে যুক্ত রয়েছে জিও ফাইবার সার্ভিসের মাধ্যমে।

আমাদেরকে ফলো করুন ইনস্টাগ্রামে