ভোডাফোন আইডিয়া কে ‘লাভ মেসেজ’ পাঠালো রিলায়েন্স জিও

Reliance Jio wishes vodafone ideas new brand vi

গতকালই নতুন লোগো এবং দুই সংস্থার নামের আদ্যক্ষর ব্যবহার করে, নতুন ব্র্যান্ডনেম প্রকাশ করেছে Vodafone-Idea লিমিটেড। এখন ভোডাফোন আইডিয়ার নতুন নাম “Vi” (যার উচ্চারণ উই)। কোম্পানির তরফে জানানো হয়েছে, উই গ্রাহকদের আরও উন্নত পরিষেবা দেবে। এদিকে ভোডাফোন-আইডিয়ার রিব্র্যান্ড আত্মপ্রকাশ করার পর সংস্থার সবচেয়ে বড় প্রতিদ্বন্দ্বী Reliance Jio, টুইটারের মাধ্যমে শুভেচ্ছা জানালো।

জিও, তার টুইটার হ্যান্ডেলে লিখেছে – “Vi love to see you together” অর্থাৎ ভি(উই) তোমাকে একসাথে দেখতে ভালো লাগে। ওই টুইটে ভোডাফোন-আইডিয়াকে ট্যাগ করার পাশাপাশি #JioTogether এবং #WithLoveFromJio দুটি হ্যাশট্যাগ ব্যবহার করেছে জিও।

এই প্রসঙ্গে বলে রাখি, ভোডাফোন-আইডিয়া লিমিটেড “Vi” ব্র্যান্ড ঘোষণার জন্য যে টুইট পোস্টটি করেছিল, সেখানে এয়ারটেল এবং রিলায়েন্স জিওকে ট্যাগ করেছিল সংস্থাটি। এ থেকে স্পষ্ট যে, টেলিকম সংস্থাগুলি নিজেদের মধ্যে বাজার দখলের লড়াই চালালেও, সর্বসমক্ষে তারা তা প্রকাশ করতে চায়না।

এদিকে জনপ্রিয় ই-কমার্স পেমেন্ট প্ল্যাটফর্ম Paytm-ও Vi-কে শুভেচ্ছা জানিয়েছে। VodafoneIdea হ্যাশট্যাগ ব্যবহার করে পেটিএম টুইট করেছে, “Together for Tomorrow. Lo𝘃𝗶ng it today”। Loving শব্দটির মধ্যে “vi” লেটারদুটিকে হাইলাইট করেছে পেটিএম। এছাড়াও পেটিএম ব্যবহার করে ইউজারদের, Vi এবং অন্যান্য সংস্থার ইনস্ট্যান্ট রিচার্জ করার অনুরোধ করেছে জনপ্রিয় ডিজিটাল পেমেন্ট সিস্টেমটি।

২০১৮ সালে ভোডাফোন এবং আইডিয়া মিশে গিয়ে তেমন আশানুরূপ সাড়া ফেলতে পারেনি। ইন্টিগ্রেশনের পর গত দুবছরে গ্রাহক সংখ্যা অনেকটাই কমেছে ভোডাফোন-আইডিয়ার। এখন দেখার বিষয় এটাই, নতুন ব্র্যান্ড “Vi”, উন্নত পরিষেবা দিয়ে গ্রাহকদের মনে জায়গা করে নিতে পারে কিনা!