Jio ব্যবহারকারীদের জন্য সুখবর, টিভির মাধ্যমে করতে পারবেন ভিডিও কল

Reliance Jiofiber users can now use their Smart TV for video calling
Jio আনলো Camera on Mobile ফিচার

টেলিকম জায়েন্ট Reliance Jio, JioFiber ব্যবহারকারীদের জন্য একটি নতুন ফিচারের কথা ঘোষণা করেছে, যার সাহায্যে তারা তাদের স্মার্ট টিভি ব্যবহার করে ভিডিও কলিং করতে পারবেন। ‘Camera on Mobile’ নামক এই ফিচারটি ব্যবহারকারীদের তাদের Android স্মার্টফোন, iPhone ব্যবহার করে তাদের টিভি থেকে ভিডিও কল করতে সক্ষম করবে। ফিচারটি ব্যবহার করতে হলে ব্যবহারকারীদের JioJoin অ্যাপটি ডাউনলোড করতে হবে।

Jio আনলো Camera on Mobile ফিচার

আপনি যদি জিও ফাইবার ব্যবহারকারী হন, এবং আপনার ফোনকে ওয়েবক্যাম হিসেবে টিভির সাথে সংযুক্ত করতে চান, তাহলে আপনাকে প্রথমে গুগল প্লে স্টোর বা অ্যাপল অ্যাপ স্টোর থেকে JioJoin অ্যাপটি ডাউনলোড করতে হবে। অ্যাপটি ডাউনলোড করার পরে, ব্যবহারকারীদের একটি ১০ ডিজিটের JioFiber নম্বর ডাউনলোড করতে হবে। এর ফলে আপনার ফোনটি ভার্চুয়ালি JioFiber কানেকশনের জন্য একটি কম্প্যানিয়ন ডিভাইসে পরিণত হবে।

এরপর আপনাকে JioJoin অ্যাপে ‘Camera on Mobile’ ফিচারটি এনাবেল করতে হবে। এটি আপনাকে আপনার মোবাইল ফোনটিকে ওয়েব ক্যামেরায় পরিণত করতে সহায়তা করবে। ব্যাটারি ক্ল্যারিটি এবং কানেক্টিভিটির জন্য, ব্যবহারকারীদের তাদের মডেমগুলিতে 5GHz Wi-Fi ব্যান্ডে স্যুইচ করার সুপারিশ করেছে Jio।

এই ফিচারটি সেই সমস্ত স্মার্ট টিভির ক্ষেত্রে ভীষণভাবে কার্যকরী হবে, যেগুলিতে ইন-বিল্ট ওয়েব ক্যামেরা নেই। যদিও OnePlus এবং Xiaomi-র মতো ব্র্যান্ডগুলির ইদানীংকালের স্মার্ট টিভিতে ইন-বিল্ট ওয়েব ক্যামেরা পাওয়া যায়। তবে, যদি আপনার টিভিতে ওয়েব ক্যামেরা না থাকে তাহলে আপনাকে নতুন ক্যামেরা কিনতে হবে না, কারণ আপনি JioJoin অ্যাপ ব্যবহার করে আপনার ফোনটিকে ওয়েবক্যামে পরিণত করতে পারবেন।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

টেকগাপের মেম্বাররা ও সদ্য যোগ দেওয়া লেখকরা এই প্রোফাইলের মাধ্যমে টেকনোলজির সমস্ত রকম খুঁটিনাটি আপনাদের সামনে আনে।