রিলায়েন্স জিও রেল অ্যাপ : এবার ততকাল টিকিট বুক করুন নিজের ফোন থেকেই

এছাড়াও কিছু দিনের মধ্যেই এই অ্যাপটির সাহায্যে PNR স্ট্যাটাস ,ট্রেনের লোকেশন ট্রাক ও খাবার অর্ডার করা যাবে

রিলায়েন্স জিও ভারতের টেলিকম বাজারে আসার পর নাভিশ্বাস উঠেছে অন্য কোম্পানিগুলোর। একের পর এক দুর্দান্ত সব প্ল্যান ও ডেটা অফার এনে এই মুহূর্তে দেশের বৃহত্তম টেলিকম সংস্থা তারা।তবে শুধু ডেটা অফার নয়, জিও টিভি,জিও মিউজিক ইত্যাদি অ্যাপ এনে বিনোদনের এক নাম হিসাবে পরিচিতি লাভ করেছে রিলায়েন্স জিও।এবার তারা ভারতীয় রেলের সাথে মিলে নিয়ে এলো রিলায়েন্স জিও রেল অ্যাপ। আপনি এই অ্যাপের মাধ্যম ততকাল টিকিট কিছু সেকেন্ডের মধ্যেই বুক করতে পারবেন।

স্মার্টফোন ব্যবহারকারীরা সাধারণত IRCTC অ্যাপের সাহায্যে টিকিট বুক করে থাকেন।তবে এবার থেকে জিওফোন ব্যবহারকারীরাও এই একই সুযোগ পাবেন। জিওফোন গ্রাহকরা এই অ্যাপটির সাহায্যে ফোনের মাধ্যমেই ঘরে বসেই সমস্ত ট্রেনের টিকিট বুকিং থেকে শুরু করে সমস্ত খবর পাবেন।জিও ও IRCTC একসাথে রিলায়েন্স জিও রেল অ্যাপ লঞ্চ করেছে।

IRCTC এর মাধ্যমে রেল সমন্ধিত যেকোনো কাজের জন্য আপনার অ্যাকাউন্ট থাকা প্রয়োজন। জিও রেল অ্যাপটির মাধ্যমে আপনি IRCTC তে আপনার অ্যাকাউন্ট খুলতে পারবেন ।এই অ্যাপটি ব্যবহারও অনেক সহজ ।আপনি খুব সহজেই আপনার IRCTC অ্যাকাউন্টটি নথিভুক্ত করে যে কোনো স্থানের টিকিট বুক করতে পারবেন।।

জিও কোম্পানি জানিয়েছে যে কিছু দিনের মধ্যেই এই অ্যাপটির সাহায্যে PNR স্ট্যাটাস ,ট্রেনের লোকেশন ট্রাক ও খাবার অর্ডার করা যাবে।

এক নজরে দেখে নিন রিলায়েন্স জিও রেল অ্যাপের মাধ্যমে কি কি পাবেন :

ক. টিকিট বুক ছাড়াও আপনি এই অ্যাপের সাহায্যে আপনার ট্রেনের PNR স্ট্যাটাস চেক করতে পারবেন।

খ. এছাড়াও আপনি এই অ্যাপটির সাহায্যে ট্রেনের সমস্ত টাইম টেবিল পেয়ে যাবেন। কোন ট্রেন কোন স্টেশনে দাঁড়াবে বা কোথায় দাঁড়াবে সেই সমস্ত তথ্য এই অ্যাপে পাবেন।

গ. আপনি ট্রেনের রুটের সমস্ত খবর , কোন ট্রেনে কতগুলি রিজার্ভড সিট আছে তা জানতে পারবেন।

ঘ. এই অ্যাপ আপনাকে দেবে অনলাইনে পেমেন্ট করার সুবিধা। আপনি ডেবিট কার্ড ও ক্রেডিট কার্ড ছাড়াও ই-ওয়ালেট এর মাধ্যমে পেমেন্ট করতে পারেন।

ঙ. আপনার সমস্যায় প্রয়োজনে টিকিট ক্যান্সেলও করতে পারবেন।

চ. এই অ্যাপ আপনাকে দেবে খুব কম সময়ে ততকাল টিকিট বুকিং এর সুবিধা।

পড়ুন : নিষেধাজ্ঞা তুলে নিলো হাইকোর্ট, গ্রাহকদের কথা ভেবেই কেবল টিভির নতুন নিয়ম জানালো ট্রাই