মাত্র ১ টাকায় Reliance Jio দিচ্ছে ২৮ দিন অতিরিক্ত ভ্যালিডিটি সহ ডেটা ও কলের সুবিধা

Reliance prepaid plan comparison between rs 598 RS 599

একটা সময় ছিল যখন পাড়ার মোড়ে মোড়ে ‘১ টাকায় সারা বিশ্বে ফোন করুন’ জাতীয় বিজ্ঞাপন দেখা যেত। কিন্তু সময়ের ফেরে ল্যান্ডলাইন কানেকশন কোনঠাসা হয়েছে কবেই। আবার বিগত কয়েক বছরে মূল্যবৃদ্ধির জেরে মানুষ ভুলতে বসেছেন এখন ১ টাকার বিনিময়ে আদৌও কিছু পাওয়া যায় কিনা! সেক্ষেত্রে এখন ষোলো আনার মানতে ভগবানকে তুষ্ট করা না গেলেও, এই সামান্য ১ টাকা বেশি ব্যয় করেই Jio সিম ইউজাররা পেতে পারেন ৫ জিবি 4G ইন্টারনেট এবং ২৮ দিনের অতিরিক্ত ভ্যালিডিটি। শুনে অবাক হচ্ছেন? ভাবছেন Reliance Jio ১ টাকার কোনো প্ল্যান এনে চমক দিচ্ছে কিনা? তাহলে কিন্তু উত্তরটা হবে ‘না’।

আসলে ভারতের শীর্ষস্থানীয় টেলিকম অপারেটরটি মূলত ৫৯৮ টাকা ও ৫৯৯ টাকার দুটি প্রিপেড রিচার্জ প্ল্যান রিচার্জ সরবরাহ করে, যাদের মধ্যে মাত্র ১ টাকার ফারাক রয়েছে। সেক্ষেত্রে যারা মনে করেন ১ টাকা কম ব্যয় করব বা মাত্র ১ টাকায় কী বা এমন হবে, তারা এই প্ল্যানগুলি সম্পর্কে বিস্তারিত জানার পর অবশ্যই নিজের ধারণা ভুল বলে বিবেচনা করবেন।

কী বেনিফিট ৫৯৮ টাকা বা ৫৯৯ টাকার প্ল্যানের?

Reliance Jio-র ৫৯৮ টাকার প্রিপেড প্ল্যানটি
রিচার্জ করলে ৫৬ দিনের বৈধতা পাওয়া যায়। অন্যান্য সুবিধা হিসেবে মেলে দৈনিক ২ জিবি হাই স্পিড 4G ডেটা, আনলিমিটেড লোকাল/এসটিডি কলিং এবং প্রতিদিন ১০০টি ফ্রি এসএমএস। তাছাড়া এই প্ল্যানে কোনো অতিরিক্ত চার্জ ছাড়াই ১ বছরের জন্য ডিজনি + হটস্টারের ফ্রি সাবস্ক্রিপশন পাওয়া যায়।

অন্যদিকে, ৫৯৯ টাকার প্রিপেড রিচার্জ করলে দৈনিক ২ জিবি হাই স্পিড 4G ইন্টারনেট, আনলিমিটেড লোকাল/এসটিডি কলিং এবং প্রতিদিন ১০০টি করে এসএমএসের সুবিধা পাওয়া যায়। এটির মেয়াদ ৮৪ দিন।

সুতরাং, ডিজনি + হটস্টার সাবস্ক্রিপশন অফারটির কথা বাদ দিলে এই দুটি প্ল্যানের মধ্যে ৫৯৯ টাকার প্ল্যানটিই যে বেশি লাভদায়ক এবং মাত্র ১ টাকা বেশি দিলেই যে গ্রাহকরা ২৮ দিনের অতিরিক্ত মেয়াদ, ৫৬ জিবি ইন্টারনেট বা অতিরিক্ত মেসেজ উপভোগ করতে পারবেন – সে কথা বেশ পরিষ্কার! তাই রিচার্জ করার সময় কোন প্ল্যানটি বেছে নেবেন সে সিদ্ধান্ত সম্পূর্ণ আপনাদের…

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন