ছেলে মেয়েদের নজরে রাখতে পারবে অভিভাবকরা, রিমোর্ট গার্ড এর জন্য নতুন ফিচার আনলো Realme

Remote Guard in Realme UI gets new features

আমরা সকলেই জানি, ২০১৮ সালে Oppo -র হাত ধরে রিয়েলমির আত্মপ্রকাশ হয়েছিল। প্রথমদিকে রিয়েলমির ফোনগুলিতে কাস্টম স্কিন হিসেবে থাকতো অপ্পোর অ্যান্ড্রয়েড বেসড Color OS। কিন্তু অ্যান্ড্রয়েড ১০ আপডেটটি আসার পর রিয়েলমি তাদের নিজস্ব অ্যান্ড্রয়েড কাস্টম স্কিন, Realme UI রিলিজ করে। রিয়েলমি ইউআই নিয়ে আসার পর থেকেই, নতুন নতুন ফিচার যুক্ত করে কোম্পানি তাদের এই কাস্টম স্কিন কে আরো উন্নত ও আকর্ষণীয় করার চেষ্টা চালিয়ে যাচ্ছে। এবার Realme UI এর ‘Remote Guard’ এর জন্য আনা হল একাধিক নতুন ফিচার।

জানিয়ে রাখি, বেশিরভাগ চাইনিজ কাস্টম স্কিনগুলিতে প্যারেন্টাল কন্ট্রোল এর অপশান থাকে। এই সেটিংসের সাহায্যে, পিতামাতা এবং অভিভাবকরা তাদের বাচ্চাদের পর্যবেক্ষণ করতে পারেন। Oppo এই রিমোট গার্ড অপশানটি কালার ওএস ৬ রিলিজ করার মাধ্যমে নিয়ে এসেছিল। রিয়েলমিও কিছুদিন আগে তাদের ইউজার ইন্টারফেসে এই অপশান যুক্ত করেছিল। এবার এতে কিছু দরকারি ফিচার যুক্ত করা হল। যদিও চীনের বাইরে হয়তো এই ফিচার পাওয়া যাবেনা।

কমিউনিটি ফোরামে রিয়েলমির পোস্ট অনুযায়ী জানা গেছে, রিমোর্ট গার্ডের জন্য থাকা অ্যাপটি নতুনভাবে ডিজাইন করা হয়েছে। এখন বাচ্চার ফোনের ব্যবহার এবং সুরক্ষা (ভাইরাসের ঝুঁকি, জালিয়াতি ইত্যাদি) নিরীক্ষণ এবং নিয়ন্ত্রণ করার জন্য একাধিক অভিভাবক যুক্ত করা যাবে। কোনো ক্ষেত্রে অভিভাবক যদি তাদের ফোন নাম্বার পাল্টান, সেক্ষেত্রে নতুন পারিবারিক তথ্য যোগ এবং পরিবর্তন করার সুযোগ থাকছে। এছাড়া ওয়ার্ডের রিয়েল টাইম লোকেশান দেখা ছাড়াও অভিভাবকদের যোগাযোগের নম্বরগুলি এখন এসওএস কনট্যাক্ট হিসাবে সেট করা যাবে যাতে জরুরী পরিস্থিতিতে ওয়ার্ডগুলি সহজেই অভিভাবকদের সাথে যোগাযোগ স্থাপন করতে পারে।

এই Remote Guard স্বয়ংক্রিয়ভাবে জালিয়াতি কল এবং স্প্যাম এসএমএস ব্লক করে দেয়। এছাড়া অভিভাবক প্রয়োজন অনুযায়ী কোনো গেম বা অ্যাপও ব্লক করতে পারবেন।

যেহেতু রিমোট গার্ডে এখন একাধিক অভিভাবক যুক্ত করার সুবিধা পাওয়া যাচ্ছে, তাই অ্যাপটিতে এখন একটি নতুন স্ক্রিন রয়েছে। যেটি কোনো মুহুর্তে ওয়ার্ডের দায়িত্বে কোন ব্যক্তি আছেন সেটি দেখায়। এছাড়া অভিভাবকরা গুগল Digital Wellbeing এর মতো একটি ড্যাশবোর্ডে হ্যান্ডসেট ব্যবহারের পরিসংখ্যান ছাড়াও নিরপত্তাজনিত তথ্য অ্যাকসেস করতে পারবেন।