ভারতের প্রথম ইলেকট্রিক বাইক এবার আপনার সাধ্যের মধ্যে

  

ইলেকট্রনিক মোটরসাইকেল নির্মাতা কোম্পানি, রিভোল্ট মোটর অবশেষে তাদের প্রথম ইলেকট্রিক মোটরসাইকেল এর জন্য ওয়ান টাইম পেমেন্ট প্ল্যান নিয়ে এলো। প্রসঙ্গত গত জুন মাসে রিভোল্ট মোটর তাদের প্রথম প্রোডাক্ট RV300, RV 400 ইলেকট্রিক মোটরসাইকেল ভারতে পেশ করেছিল। এই বাইক দুটি হলো ভারতের প্রথম AI ইনবিল্ট ইলেকট্রিক মোটরসাইকেল।

তবে এতদিন এই দুটি বাইক এককালীন টাকা দিয়ে কেনা যাচ্ছিলো না। আজ্ঞে হ্যাঁ, কোম্পানির তরফে জানানো হয়েছিল, তারা মাসিক প্ল্যানেই এই বাইক বিক্রি করবে। যেখানে RV300 বাইকটির জন্য ৩৭ মাস ধরে প্রতিমাসে ২,৯৯৯ টাকা করে দিতে হবে। অর্থাৎ মোট মূল্য দাঁড়াবে ১,১০,৯৬৩ টাকা। আবার Revolt RV 400 এর জন্য ৩,৪৯৯ টাকা প্রতিমাসে দিতে হবে ৩৭ মাস ধরে। অর্থাৎ প্রায় এর দাম পড়বে ১,২৯,৪৬৩ টাকা।

Amazon প্রোডাক্ট কিনতে এখানে ক্লিক করুন

কিন্তু গ্রাহকদের সুবিধার্থে রিভোল্ট কোম্পানি তাদের মত পরিবর্তন করেছে। তারা জানিয়েছে এখন থেকে গ্রাহকরা এককালীন টাকা দিয়ে এই দুই বাইক কিনতে পারবে। এমনকি এককালীন পেমেন্ট করলে গ্রাহকরা প্রায় ২৫,০০০ টাকা সাশ্রয় করতে পারবে। কারণ ওয়ান টাইম পেমেন্ট প্ল্যানে আপনি RV300 বাইকটি ৮৪,৯৯৯ টাকায় কিনতে পারবেন। আবার RV 400 এর জন্য ৯৮,৯৯৯ টাকা দিতে হবে।

আগেই বলেছি এই বাইক দুটো হলো ভারতের সর্বপ্রথম এ-আই চালিত মোটরসাইকেল। দুটি বাইক ই আপনারা চালাতে পারবেন রিভল্ট অ্যাপের মাধ্যমে। এছাড়াও বাইক দুটির আরো অনেক ফিচার আপনারা স্মার্টফোনের মাধ্যমে অপারেট করতে পারবেন। এতে আপনারা পাবেন 156 কিলোমিটারের ARAI রেঞ্জ।

ডিজাইনের কথা বলতে গেলে Revolt RV 400 এর পিছন দিকে একটি মনোশক রয়েছে। এছাড়াও আপনার পাবেন ডিস্ক ব্রেক, এলইডি হেডলাইট, অ্যালয় চাকা যাতে থাকবে 8 টা স্পোক। বাইকটি দেখতে কিছুটা সাধারণ পেট্রোল বাইক এর মতই। সাধারণত ইলেকট্রিক বাইকের কোন আওয়াজ হয়না তবে Revolt RV 400 এ আওয়াজ হবে। আপনি বাইকের আওয়াজও রিভল্ট অ্যাপের মাধ্যমে কন্ট্রোল করতে পারবেন।

ইলেকট্রিক বাইক হওয়ায় এই বাইকটি অনেকগুলি ফিচারসহ আসতে চলেছে। এই বাইকটির একটি সমকক্ষ অ্যাপও আছে। সেই অ্যাপটির মাধ্যমে আপনি বাইকটিকে চালু /বন্ধ, বাইকটির বিভিন্ন তথ্য, OTA আপডেট, বাইক লোকেটর, জিপিএস নেভিগেটর এবং আরো অনেকগুলি তথ্য জানতে পারবেন। কোম্পানির তরফে জানানো হচ্ছে বাইকটিতে একটি ফোরজি এলটিই সিম রয়েছে যার মাধ্যমে সমস্ত ইন্টারনেট নির্ভর কাজকর্ম করা যাবে। এই বাইকটির অ্যান্ড্রয়েড এবং অ্যাপেল আইওএস নির্ভর অ্যাপ দুটি আগামী মাসে রিলিজ করা হবে তাদের অ্যাপ স্টোরে।

যে কোন সাধারণ মানুষ এই বাইকটির ব্যাটারি পাল্টাতে পারবেন। আপনারা সাধারণভাবে 15 অ্যাম্পিয়ার সকেটের সাহায্যে বাইকটিকে চার্জ করতে পারবেন। এছাড়াও কিছুদিন পর থেকে আপনারা ওই অ্যাপ এর মাধ্যমে সোয়াপ স্টেশন থেকে সম্পূর্ণ চার্জ করা ব্যাটারি ভাড়া করতে পারবেন।

Amazon থেকে প্রোডাক্ট কিনতে এখানে ক্লিক করুন

সব খবর পড়তে আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপে যুক্ত হোন – এখানে ক্লিক করুন

সব খবর পড়তে আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপে যুক্ত হোন – এখানে ক্লিক করুন