Revolt RV 400: দেশের সবথেকে জনপ্রিয় ইলেকট্রিক মোটরসাইকেল এবার পশ্চিমবঙ্গে লঞ্চ হচ্ছে

ভারতের মোট ৭০টি শহরে ২১ অক্টোবর, বৃহস্পতিবার দুপুর ১২টা থেকে সংস্থার অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে Revolt RV 400 বুকিং করা যাবে

revolt-rv-400-electric-bike-booking-starts-70-new-towns-including-kolkata

২০১৯-এর জুলাইয়ে ভারতের বাজারে সম্পূর্ণ এআই বা আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স নির্মিত ইলেকট্রিক বাইক হিসেবে পা রেখেছিল Revolt RV 400। দেশে এই ধরনের বাইক প্রথম বলে দাবি করেছিল প্রস্তুতকারক সংস্থা রিভল্ট মোটর্স (Revolt Motors)। লঞ্চের পর থেকে গ্রাহকদের মন জয় করে নিয়েছে ব্যাটারিচালিত এই বাইক। কিন্তু এতদিন ভারতের মাত্র ৭টি শহরে পাওয়া যেত মডেলটি, যা দিয়ে আক্ষেপ ছিল দেশের পরিবেশ সচেতন বাইকপ্রেমীদের মধ্যে। তবে বৈদ্যুতিক গাড়ির চাহিদা দেখে ও ব্যবসা বাড়ানোর লক্ষ্যে এবার ভারতের ৭০টি শহর থেকে RV 400-এর বুকিং নেওয়ার ঘোষণা করল রিভল্ট মোটর্স।

কলকাতা, শিলিগুড়ি, পুনে, সুরাট, জয়পুর, লক্ষ্ণৌ, ইন্দোর, গুরুগ্রাম, অমৃতসর-সহ ভারতের মোট ৭০টি শহরে ২১ অক্টোবর, বৃহস্পতিবার দুপুর ১২টা থেকে সংস্থার অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে Revolt RV 400 বুকিং করা যাবে। বিদ্যুৎচালিত বাইকটি কসমিক ব্ল্যাক, রিবেল রেড, বা মিস্ট গ্রে কালার অপশনে বেছে নেওয়া যাবে।

রিভল্ট জানিয়েছে, শহরগুলিতে শোরুম চালুর পাশাপাশি, তারা গ্রাহকদের বিক্রয়-পরবর্তী পরিষেবা দিতে টাচপয়েন্ট খুলবে। আবার টাচপয়েন্টগুলিতে গিয়ে RV 400-এর টেস্ট রাইড নেওয়ার সুযোগ থাকবে।

Revolt RV 400: স্পেসিফিকেশন ও ফিচার

রিভল্ট আরভি ৪০০ ইলেকট্রিক মোটরসাইকেলে ৭২ ভোল্ট, ৩.২৪ কিলোওয়াট আওয়ার ক্ষমতার ব্যাটারি রয়েছে। বাইকটির টপ স্পিড প্রতি ঘন্টায় ৮৫ কিমি। এটি ইকো মোডে একটানা ১৫০ কিমি চলতে পারে।

সংস্থার মাইরিভল্ট অ্যাপ ব্যবহারকারীদের সামনে এক নতুন দিগন্ত খুলে দিয়েছে। ব্লুটুথের সাহায্যে কানেক্ট করার পর বাইক লোকেটর/জিও ফেন্সিং, নকল এগজস্ট সাউন্ড কাস্টমাইজেশন, রাইডিং ডেটা অ্যাক্সেস করার সুযোগ পাবেন রিভল্ট আরভি ৪০০ ব্যবহারকারীরা।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

টেকগাপে শুভ্রর প্রথম প্রযুক্তি বিষয়ক লেখায় হাতেখরি৷ স্নাতক স্তরের পড়াশোনার পাশাপাশি এখানেই চলতে থাকে শুভ্রর লেখালেখি৷ কলেজের অধ্যায় শেষ হওয়ার পর শুভ্র এখন টেকগাপের কনটেন্ট টিমের একজন গুরুত্বপূর্ণ সদস্য৷