Revolt RV 400: জনপ্রিয় এই ইলেকট্রিক মোটরসাইকেল এবার ড্যাশিং অবতারে হাজির হচ্ছে

Revolt RV 400 ইলেকট্রিক বাইক ব্ল্যাক অ্যাকসেন্টের সঙ্গে সিলভার-হোয়াইটের সুন্দর শেডে আসছে

revolt-rv-400-electric-bike-launched-in-fresh-colours-black-accent

২০১৯-এর জুলাইতে ভারতের বাজারে আত্মপ্রকাশ ঘটেছিল Revolt RV 400-এর। সম্পূর্ণ এআই বা আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স নির্মিত ইলেকট্রিক বাইক হিসেবে এটি লঞ্চ করা হয়েছিল। দেশে এই ধরনের বাইক প্রথম বলে দাবি করেছিল প্রস্তুতকারক সংস্থা রিভল্ট মোটর্স (Revolt Motors)। লঞ্চের পর থেকে গ্রাহকদের মন জয় করে নিয়েছে বৈদ্যুতিক এই বাইক। এমনকি চাহিদা অনুযায়ী যোগান দিতে গিয়ে রীতিমতো হিমশিম খায় রিভল্ট। যার ফলে Revolt RV 400-এর বুকিং খুব কম সময়ের জন্যেই খোলা হয়৷ এমন জনপ্রিয় ইলেকট্রিক বাইকে এবার নতুন কালার অপশন যোগ করার ঘোষণা করেছেন রিভল্ট মোটর্সের সিইও রাহুল শর্মা।

Revolt RV 400 ইলেকট্রিক বাইক নতুন কালারে আসছে

নিজের টুইটার প্রোফাইল থেকে নতুন রঙে Revolt RV 400-এর আত্মপ্রকাশের কথা জানিয়েছেন রাহুল শর্মা। একটি ছবিও শেয়ার করেছেন তিনি। তাতে দেখা যাচ্ছে, বাইকে ব্ল্যাক অ্যাকসেন্টের সঙ্গে সিলভার-হোয়াইটের সুন্দর শেড। এই কালার স্কিমের অফিসিয়াল নাম অবশ্য জানানো হয়নি। উল্টে তিনি প্রশ্ন রেখেছেন, এই সৌন্দর্যকে কি বলে ডাকা যায়? দুর্ভাগ্যবশত, Revolt RV 400-এর নতুন রঙের মডেলটি এখনই কেনা যাবে না। কারণ টুইটে স্পষ্ট বলা হয়েছে, বুকিং শীঘ্রই শুরু হবে৷ তবে কবে থেকে, তা বলা হয়নি।

প্রসঙ্গত, নতুন রঙ ছাড়া Revolt RV 400 আলাদা কোনও আপডেট পায়নি। আগের মতোই এতে ৭২ ভোল্ট, ৩.২৪ কিলোওয়াট আওয়ার ক্ষমতার ব্যাটারি থাকছে। বাইকটির টপ স্পিড প্রতি ঘন্টায় ৮৫ কিমি৷ এটি ইকো মোডে একটানা ১৫৬ কিমি চলতে পারে।

প্রসঙ্গত, কয়েক সপ্তাহ আগে এই বাইকে স্মার্টফোন-ভিত্তিক কীলেস মোটর অন/অফ ফিচার আনার কথা ঘোষণা করা হয়। বলা হয়েছিল, স্মার্টফোনের মাধ্যমেই বাইকটি চালু বা বন্ধ করার সুবিধা পাওয়া যাবে। আলাদা করে চাবির প্রয়োজন হবে না। এছাড়া মাইরিভল্ট অ্যাপ ব্যবহারকারীদের সামনে এক নতুন দিগন্ত খুলে দিয়েছে। ব্লুটুথের সাহায্যে কানেক্ট করার পর বাইক লোকেটর/জিও ফেন্সিং, নকল এগজস্ট সাউন্ড কাস্টমাইজেশন, রাইডিং ডেটা অ্যাক্সেস করার সুযোগ পাবেন Revolt RV 400 ব্যবহারকারীরা।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

টেকগাপের মেম্বাররা ও সদ্য যোগ দেওয়া লেখকরা এই প্রোফাইলের মাধ্যমে টেকনোলজির সমস্ত রকম খুঁটিনাটি আপনাদের সামনে আনে।