ভারতীয় অ্যাপ রোপোসো ও চিঙ্গারির জাদু অব্যাহত, কেবল ২ দিনে ডাউনলোড ২.২ কোটি

roposo-22-million-download-just-in-2-days-chingari-crosses-15-million-download-in-google-play-store

ভারত থেকে Tiktok সহ ৫৯ টি চিনা অ্যাপ্লিকেশন ব্যান করার পরে এই অ্যাপ্লিকেশনগুলির ভারতীয় বিকল্পগুলি ক্রমাগত জনপ্রিয় হয়ে উঠছে। টিকটকের বিকল্প এই অ্যাপ্লিকেশনগুলির মধ্যে সবথেকে বেশি জনপ্রিয়তা পেয়েছে Roposo ও Chingari। এই দুটি অ্যাপ্লিকেশনই শর্ট ভিডিও মেকিং এবং শেয়ারিং অ্যাপ্লিকেশন।

মোবাইল কিনতে এখানে ক্লিক করুন

রোপোসো – র তরফ থেকে জানানো হয়েছে, মাত্র দুই দিনের মধ্যে এই অ্যাপ্লিকেশনের ডাউনলোড সংখ্যা ২২ মিলিয়ন বৃদ্ধি পেয়েছে। বিগত ২০১৪ থেকেই এই অ্যাপ্লিকেশনটি গুগল প্লে স্টোরে ছিল। কিন্তু তখন এই অ্যাপ্লিকেশনের জনপ্রিয়তা ততটা ছিলনা। বিগত সময়ে প্রতি মাসে এই অ্যাপ্লিকেশন এ ৮০ মিলিয়ন ভিডিও আপলোড করা হতো। এই অ্যাপ্লিকেশনটি ১২টি ভারতীয় ভাষা সাপোর্ট করে এবং টিক টক ব্যান হওয়ার পরে এই অ্যাপ্লিকেশন এর জনপ্রিয়তা লাফিয়ে অনেক গুন বেড়ে গিয়েছে। এখন Roposo অ্যাপ্লিকেশনটি গুগল প্লে স্টোর এর টপ ট্রেন্ডিং অ্যাপ্লিকেশন এর তালিকায় বেশ ওপরের দিকে রয়েছে।

একটি সংবাদ মাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে রোপোসো – র চিফ এক্সিকিটিভ অফিসার মায়াঙ্ক ভাগাড়িয়া জানিয়েছেন, ” বিগত ৩ সপ্তাহে প্রতিদিন আমাদের রোপোসো অ্যাপ্লিকেশনের ডাউনলোড সংখ্যা ছিল ৭ লক্ষ। আপনাদের ভালোবাসা এবং সাপোর্টের জন্যই এই অ্যাপ্লিকেশন এর উন্নতি হয়েছে। বর্তমানে আমাদের এই অ্যাপ প্রতি ঘণ্টায় ৬ লক্ষ ডাউনলোড হচ্ছে।

মোবাইল কিনতে এখানে ক্লিক করুন

আমরা ভালো করেই বুঝি যে, আমাদের ব্যবহারকারীদের কি রকম ফিচার প্রয়োজন হয়। তাই আমরা এই পর্যায়ে পৌঁছাতে সক্ষম হয়েছি। এই অ্যাপটি প্লে স্টোরে অনেক দিন ধরে রয়েছে। তাই এই অ্যাপ নিয়ে মানুষের চিন্তার কোনো কারণ নেই। আমরা প্রতিদিন আমাদের এই অ্যাপ কে উন্নত করার চেষ্টা করে যাচ্ছি। এবং আগামী ভবিষ্যতে এই অ্যাপ্লিকেশন আরো ভালো ভাবে আপনাদের কাছে আমরা নিয়ে আসবো।”

অন্যদিকে ভারতের আরো একটি অ্যাপ চিঙ্গারিও ক্রমাগত জনপ্রিয় হচ্ছে। ইতিমধ্যেই এই অ্যাপ্লিকেশন গুগল প্লে স্টোর থেকে ১.৫ কোটি বার ডাউনলোড করা হয়েছে। Chingari গুগল প্লে স্টোরের টপ ফ্রী অ্যাপ এর তালিকায় বেশ ওপরের দিকে রয়েছে। টিকটক ব্যান হওয়ার পরে এই অ্যাপ্লিকেশন এর উন্নতিও চোখে পড়ার মতো। এই অ্যাপের রেটিং ৪ স্টার রয়েছে এবং আপনারা সমস্ত ভারতীয় ভাষাতেই এই অ্যাপ ব্যবহার করতে পারবেন। এই অ্যাপে আপনারা শর্ট ভিডিও বানিয়ে আপলোড করতে পারবেন এছাড়া অন্য ব্যবহারকারীদের ভিডিও আপনারা চাইলে ডাউনলোড ও করতে পারবেন। চীনের টিকটিক অ্যাপ্লিকেশন এর বিকল্প হিসাবে এই অ্যাপ্লিকেশনকে বহু মানুষ ব্যবহার করা শুরু করেছেন। ফলে কার্যত চীনের অ্যাপ্লিকেশন ব্যান হওয়ার ফলে আমাদের দেশের অ্যাপ্লিকেশনগুলি উন্নতি করার সুযোগ পাচ্ছে।

মোবাইল কিনতে এখানে ক্লিক করুন