বাজারে এল জনপ্রিয় Royal Enfield Bullet 350 এর নতুন কালার ভ্যারিয়েন্ট

royal-enfield-bullet-350-forest-green-color-variant-launched-in-india-price

২০২০-এর ১ এপ্রিল থেকে দেশে বিএস-৬ মাপকাঠি মেনে যানবাহন তৈরি করা বাধ্যতামূলক হয়েছিল। তারপর কালবিলম্ব না করেই রয়্যাল এনফিল্ড তাদের বুলেট ৩৫০ (Royal Enfield Bullet 350) মোটরসাইকেলের বিএস-৬ ভার্সন লঞ্চ করেছিল। স্ট্যান্ডার্ড (Standard) ও ইএস (Electric Start) ভ্যারিয়েন্টে বাইকটি বিভিন্ন কালার স্কিমে পাওয়া যায়৷ স্ট্যান্ডার্ড অপশনে এটি বুলেট সিলভার, অনিক্স ব্ল্যাক, এবং ব্ল্যাক কালার অপশনে পাওয়া। অন্যদিকে ইএস ভ্যারিয়েন্টটি রিগাল রেড, রয়েল ব্লু, এবং জেট ব্ল্যাক কালার অপশনে উপলব্ধ।

তবে এবার থেকে রয়্যাল এনফিল্ড ৩৫০ বুলেটের স্ট্যান্ডার্ড মডেলটি অতিরিক্ত ফরেস্ট গ্রিন কালার ভ্যারিয়েন্টে পাওয়া যাবে। স্ট্যান্ডার্ড মডেলের এই কালার অপশনটি কেনার জন্য ১.৩৩ লক্ষ টাকা (এক্স-শোরুম) ব্যয় করতে হবে। নতুন কালার অপশন যুক্ত ব্যতীত বাইকের চেহারা, ইঞ্জিন, ও হার্ডওয়্যারে কোনো পরিবর্তন করা হয়নি।

Royal Enfield Bullet 350 মোটরসাইকেলে পেয়ে যাবেন ৩৪৬ সিসি সিঙ্গেল-সিলিন্ডার, এয়ার-কুল্ড ইঞ্জিন, ফুয়েল ইঞ্জেকটেড ইঞ্জিন যা ৫,২৫০ আরপিএম গতিতে সর্বাধিক ১৯.২ বিএইচপি এবং ৪,০০০ আরপিএম গতিতে সর্বোচ্চ ২৮ এনএম টর্ক জেনারেট করতে পারে।

এই মোটরসাইকেলের সামনের অংশে ৩৫ মিমি টেলিস্কোপিক ফোর্কস ও পিছনে টুইন শক অ্যাবজর্ভার রয়েছে। বাইকের সামনের চাকায় দুটি পিস্টন ক্যালিপার সহ ২৮০ মিমি ডিস্ক ব্রেক ও পিছনের চাকায় ১৫৩ মিমি ড্রাম ব্রেক দেওয়া হয়েছে। বাইকটি সিঙ্গেল চ্যানেল এবিএস সহ এসছে।

এমনিতেই রয়্যাল এনফিল্ডের লাইনআপে বুলেট রেঞ্জের গুরুত্বের কথা অস্বীকার করা যায় না। ১৯৩২ সালে জন্মলগ্নের সময় থেকে রেট্রো ডিজাইনের বাইকটি এখনও নিজের সমৃদ্ধ ইতিহাস বহন করে চলেছে। সেইসঙ্গে বাইকপ্রেমীদের কাছেও এটি সমানভাবে সমাদৃত।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন