পয়লা সেপ্টেম্বর নতুন রূপে আত্মপ্রকাশ করবে Royal Enfield Classic 350, দাম জানুন

royal-enfield-classic-350-india-launch-set-september-1-expected-price
Royal Enfield Classic 350 সেপ্টেম্বরের শুরুতে লঞ্চ হবে

সমস্ত জল্পনার অবসান! আগামী ১লা সেপ্টেম্বর লঞ্চ হচ্ছে নতুন প্রজন্মের Royal Enfield Classic 350। বিগত কয়েকমাস ধরে বাইকটির টুকরো টুকরো খবর, স্পাই শট, লিক ইত্যাদিকে কেন্দ্র করে জল্পনা আকাশ ছুঁয়ে গিয়েছিল। তবে সম্প্রতি সংস্থার তরফে জানানো হয়েছে, সেপ্টেম্বরের প্রথম দিনেই বহু চর্চিত Royal Enfield Classic 350 ভারতে পা রাখতে চলেছে। আসুন মোটরসাইকেলটির বিশেষত্ব ও সম্ভাব্য দাম জেনে নেওয়া যাক।

Royal Enfield Classic 350 এর বিশেষত্ব

প্রথমত, আলোচ্য ২০২১ রয়্যাল এনফিল্ড ক্লাসিক ৩৫০ বাইকটি সংস্থার জে (J) প্ল্যাটফর্মের দ্বিতীয় বাইক হতে চলেছে। আসন্ন ক্লাসিক ৩৫০ সব দিক থেকেই একেবারে নতুন। মেজর পরিবর্তিত ফিচারগুলির মধ্যে আছে নতুন ইঞ্জিন, মিটার কনসোল, ট্রিপার নেভিগেশন সিস্টেম-সহ আরও অনেক কিছু। দীর্ঘ দিন ধরে ব্যবহার করে আসা সিঙ্গল ডাউনটিউব চেসিসের পরিবর্তে নতুন টুইন ক্রাডেল চেসিস দেওয়া হয়েছে ক্লাসিক ৩৫০-এর নতুন অবতারে। এর ফলে হ্যান্ডলিং এবং কর্নারিং অ্যাবিলিটি আরও উন্নত হবে। পাশাপাশি, এটি আরও ভাল রাইডিং ডাইনামিক্স অফার করবে। আবার ব্যালেন্স শ্যাফ্টের সংযুক্তি ভাইব্রেশন অধিক পরিমাণে কমাবে।

মিটিওর ৩৫০ (Meteor 350) মোটরসাইকেল থেকে ধার করা ৩৪৯ সিসি-র ইঞ্জিন দেওয়া হয়েছে নতুন ক্লাসিক ৩৫০ বাইকে। যার সর্বোচ্চ পাওয়ার ও টর্ক আউটপুট যথাক্রমে ২০ বিএইচপি ও ২৮ এনএম। যদিও, আসন্ন বাইকটিতে একটি নতুন টিউন পাওয়া যাবে। আশা করা হচ্ছে, রয়্যাল এনফিল্ড ক্লাসিক ৩৫০ মডেলটি একটি নতুন ক্রাডেল ফ্রেমের সাথে আসবে। নান্দনিকতাকে মাথায় রেখে, স্টাইলের ক্ষেত্রে কিছু শৈল্পিক ছোঁয়া দেওয়া হয়েছে। যেমন, টেইল ল্যাম্প, ইন্ডিকেটর, ট্রিপার নেভিগেশন একদম নতুন কায়দায় ডিজাইন করা হয়েছে।

Royal Enfield Classic 350 এর সম্ভাব্য দাম

নতুন রয়্যাল এনফিল্ড ক্লাসিক ৩৫০ মডেলটির দাম শুরু হতে পারে ১.৭৫ লক্ষ টাকা থেকে। ভ্যারিয়েন্ট অনুযায়ী যা পৌঁছতে পারে সর্বোচ্চ ২.০৫ লক্ষ টাকায় (এক্স-শোরুম, ভারত)।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

টেকগাপের মেম্বাররা ও সদ্য যোগ দেওয়া লেখকরা এই প্রোফাইলের মাধ্যমে টেকনোলজির সমস্ত রকম খুঁটিনাটি আপনাদের সামনে আনে।