নতুন কালার ও ফিচার সহ লঞ্চ হল Royal Enfield Himalayan 2021

royal-enfield-himalayan-2021-launched-price-in-india-rs-2-01-lakhs

টিজার আপলোড করে ঘোষণা হয়েছিল আগেই। সেই অনুযায়ী আজ, Royal Enfield ভারতের অন্যতম জনপ্রিয় অ্যাডভেঞ্চার মোটরসাইকেল Himalayan-এর 2021 ভার্সন লঞ্চ করলো। বাইকটির এক্স-শোরুম দাম (মুম্বাই) শুরু হচ্ছে ২.০১ লক্ষ টাকা থেকে। অর্থাৎ, Himalayan-এর পূর্ববর্তী মডেলের তুলনায় নতুন মডেলের দাম প্রায় ১০,০০০ টাকা বেশী রাখা হয়েছে। দাম বাড়ানোর সাথে সাথে Royal Enfield Himalayan 2021 মোটরসাইকেলে নতুন ফিচার, ইক্যুইপমেন্ট, এবং কালার স্কিম সংযুক্ত করা হয়েছে। নতুন মডেলে আপনি কী কী পাচ্ছেন তা নিয়ে আমরা এবার আলোচনা করবো।

ডিজাইনের নিরিখে হিমালয়ান ২০২১ মডেলে রয়্যাল এনফিল্ড তেমন কোনো চেহারাগত পরিবর্তন করেনি। তবে নতুন আপডেটের অঙ্গ হিসেবে দূরবর্তী যাত্রার জন্য এর সিট আরও আরামপ্রদ করা হয়েছে। এটি এখন উন্নত রাইডিং আর্গোনমিক্স এবং স্বাচ্ছন্দ্য অফার করবে। সেইসঙ্গে নতুন মডেলের পিছনের ক্যারিয়ার এবং সামনের মেটাল ফ্রেম রিডিজাইন করা হয়েছে। হিমালয়ানের ২০২১ ভার্সনে নতুন উইন্ড স্ক্রিন দেওয়া হয়েছে৷ উচ্চতা বাড়ার ফলে এটি রাইডারকে আরও উন্নত ওয়েদার প্রোটেকশান দেবে।

Royal Enfield Himalayan 2021 মোটরবাইকের অন্যতম গুরুত্বপূর্ণ অর্ন্তভুক্তি হল Tripper নেভিগেশন সিস্টেম। গতবছর লঞ্চ হওয়া মিটিওর ৩৫০-তে আমরা প্রথম এই নতুন প্রযুক্তির ব্যবহার দেখেছিলাম। গুগল ম্যাপ ভিত্তিক Tripper সিস্টেমটি  রাইডারকে টার্ন-বাই-টার্ন নেভিগেশন অফার করবে। এই ফিচারটি অ্যাক্সেস করার জন্য রয়্যাল এনফিল্ডের ডেডিকেটেড মোবাইল অ্যাপ্লিকেশন স্মার্টফোনে ইনস্টল করতে হবে। হিমালয়ানের সেমি ডিজিটাল ইনস্ট্রুমেন্ট কনসোলের বেসিক ডিজাইন এবং লেআউট অপরিবর্তিত রেখে অ্যানালগ কনসোলের এক্সটেনশন হিসেবে Tripper নেভিগেশন পডটি সংযুক্ত করা হয়েছে।

স্পাই ইমেজ থেকে আমরা পূর্বেই জানতে পেরেছিলাম, রয়্যাল এনফিল্ড হিমালয়ানের ২০২১ ভার্সন নতুন মাইরেজ সিলভার, পাইন গ্রীন, এবং গ্রানাইট ব্ল্যাক কালার অপশনে উপলব্ধ হবে। পাশাপাশি পূর্ববর্তী মডেলের অনুরূপে এটি গ্রাভেল গ্রে, রক রেড, এবং লেক ব্লু কালার স্কিমে ক্রয়ের জন্য উপলব্ধ হবে৷ কালার ভ্যারিয়েন্ট অনুযায়ী দামও কিছুটা বেড়েছে। যেমন- গ্রানাইট ব্ল্যাক কালার অপশনটি চয়ন করলে সবচেয়ে বেশী টাকা ব্যয় করতে হবে।

গ্রাহকদের জন্য রয়্যাল এনফিল্ড Make-it-Yours (MiY) উদ্যোগের ঘোষণা করেছিল। এটি চালু হওয়ার পর রয়্যাল এনফিল্ডের মোবাইল অ্যাপ্লিকেশন, ওয়েবসাইট, এবং ডিলারশিপে রয়্যাল এনফিল্ডের মোটরসাইকেল পার্সোনোলাইজ এবং পছন্দসই অ্যাক্সেসরিজ চয়ন করা যেত। Royal Enfield Himalayan 2021 মডেলটিও এখনও MiY উদ্যোগের অধীনে আনা হয়েছে।

এছাড়া, 2021 Himalayan-এ অন্য কোনো পরিবর্তন করা হয়নি। আগের মতোই বাইকটিতে ২৪.৩ হর্সপাওয়ার এবং ৩২ এনএম টর্ক আউটপুট দিতে সক্ষম ৪১১ সিসি, সিঙ্গেল সিলিন্ডার, SOHC এয়ার কুল্ড ইঞ্জিনের দেখা পাওয়া যাবে। 2021 Royal Enfield Himalayan-এর সামনের অংশে ৪১ মিমি টেলিস্কোপিক ফোর্ক এবং পিছনে মনোশক সাসপেনশন থাকবে। যা ২০০ মিমি এবং ১৮০ মিমি ট্রাভেল অফার করবে। বাইকটির সামনের চাকায় ডুয়াল পিস্টন ফ্লোটিং ক্যালিপার সহ ৩০০ মিমি ডিস্ক ব্রেক এবং পেছনে সিঙ্গল পিস্টন ফ্লোটিং ক্যালিপার সহ ২৪০ মিমি ডিস্ক ব্রেক আছে। স্কিডিং এড়াতে বাইকটিতে ডুয়াল চ্যানেল এবিএস উপলব্ধ হবে। অফ-রোডে চালানোর জন্য সামনের চাকায় এবিএস ডিঅ্যাক্টিভেট করার সুবিধাও থাকছে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন