একধাক্কায় অনেকটাই দাম বাড়লো Royal Enfield Himalayn BS6 বাইকের

royal-enfield-himalayn-bs6-adventure-tourer-price-increased-in-india

Royal Enfield এবার Himalayn BS6 Adventure tourer মডেলের দাম ১,৮৩৭ টাকা বাড়ালো। প্রসঙ্গত, গত মে মাসেও মডেলটির দাম বাড়ানো হয়েছিল। এই নিয়ে দ্বিতীয়বার দাম বৃদ্ধির ফলে Himalayn এর বর্তমান দাম শুরু হচ্ছে ১,৯১,৪০১ টাকা থেকে (এক্স-শোরুম, মুম্বাই)।

Himalayn BS6 মডেলটি ছয়টি রঙের বিকল্পে উপলব্ধ ছিল। দাম বাড়ার ফলে এবার গ্রানাইট ব্ল্যাক এবং স্নো হোয়াইটের পরিবর্তিত মূল্য হয়েছে ১,৯১,৪০১ টাকা। স্লিট গ্রে এবং গ্রাভেল গ্রের বর্তমান দাম দাঁড়িয়েছে ১,৯৪,১৫৫ টাকা। আবার লেক ব্লু এবং রক রেডের নতুন দাম হল ১,৯৫,৯৯০ টাকা৷ এদিকে দাম বাড়ানো হলেও মডেলটির কসমেটিক বা টেকনিক্যাল কোনো পরিবর্তন করা হয় নি।

Himalayn BS6 Adventure tourer বাইকে আছে ৪১১ সিসির এয়ার কুল্ড ইঞ্জিন। এটি ৬,৫০০ আরপিএমে ২৪.৩ হর্সপাওয়ার এবং ৪০০০-৪৫০০ আরপিএমে ৩২ এনএম টর্ক উৎপন্ন করে।

বাইকটির হার্ডওয়্যার স্পেসিফিকেশনের প্রসঙ্গে আসলে, এটিতে ৪১ মিমি টেলিস্কোপিক ফ্রন্ট ফর্ক এবং রিয়ার মনোশক সাসপেনশন দেওয়া হয়েছে৷ বাইকটির সামনের চাকায় ডুয়াল পিস্টন ফ্লোটিং ক্যালিপার সহ ৩০০ মিমি ডিস্ক ব্রেক এবং পেছনে সিঙ্গল পিস্টন ফ্লোটিং ক্যালিপার সহ ২৪০ মিমি ডিস্ক ব্রেক দেওয়া হয়েছে। নিরাপত্তার জন্য বাইকটিতে ডুয়াল চ্যানেল এবিএস উপলব্ধ৷ তবে এর রিয়ার হুইলে এবিএস কন্ট্রোল ডিঅ্যাক্টিভেট করার সুবিধাও থাকছে৷