Royal Enfield Hunter 350: ৩৫০সিসি ইঞ্জিনের সাথে হান্টার আনছে রয়্যাল এনফিল্ড

মিটিওর ৩৫০ ও নতুন প্রজন্মের ক্লাসিক ৩৫০-র পর হান্টার ৩৫০ হতে চলেছে রয়্যাল এনফিল্ডের নতুন চমক

royal-enfield-hunter-350-clearest-image-spotted-ahead-of-india-launch

খুব শীঘ্রই ভারতের বাজারে নিজেদের নতুন বাইক আনতে পারে রয়্যাল এনফিল্ড (Royal Enfield)। সম্প্রতি দ্বিতীয়বার প্রকাশ পেয়েছে হান্টার ৩৫০ (Hunter 350) এর একটি স্পাই ইমেজ। যার ফলে এর আত্মপ্রকাশ ঘটার বিষয়টি আরও জোরদার হয়েছে। এর আগেও জানুয়ারিতে তামিলনাড়ুর হাইওয়েতে প্রথমবার বাইকটিকে স্পট করা হয়েছিল। ফলত দীর্ঘদিন ধরেই হান্টার ৩৫০ (Hunter 350) বাইকটি বাজারে আসতে চলেছে বলে জল্পনা শোনা যাচ্ছিল। তবে এবার সেই শুভক্ষণের যে আর বিশেষ বিলম্ব নেই তা একপ্রকার নিশ্চিত বলা যায়।

প্রসঙ্গত মিটিওর ৩৫০ (Meteor 350) ও নতুন প্রজন্মের ক্লাসিক ৩৫০ (Classic 350)-র পর হান্টার ৩৫০ হতে চলেছে রয়্যাল এনফিল্ডের নতুন চমক। মিটিওর ৩৫০ এর ইঞ্জিন এবং প্ল্যাটফর্মের উপর ভিত্তি করে বাইকটি নির্মাণ করা হয়েছে বলে জানা গেছে। আসুন রয়্যাল এনফিল্ড হান্টার ৩৫০-এর সম্ভাব্য ফিচার, ইঞ্জিন ও দাম সম্পর্কে জেনে নিই।

Royal Enfield Hunter 350: ফিচার (সম্ভাব্য)

রয়্যাল এনফিল্ড হান্টার ৩৫০ বাইকে ট্রিপার নেভিগেশন সিস্টেমের সাথে একটি সেমি ডিজিটাল কনসোল থাকতে পারে বলে মনে করা হচ্ছে। পূর্বে এই একই বৈশিষ্ট্য ক্লাসিক ৩৫০ (Classic 350) এবং হিমালায়ান ২০২১ (Himalayan 2021)-এও দেওয়া হয়েছিল। এছাড়াও ফ্যান্সি এলইডি ডিয়ারএল যুক্ত হেড ল্যাম্প ও ব্লিঙ্কার থাকতে পারে এতে। এদিকে এর গতি ১০০ কিলোমিটার/ঘন্টা পার করে গেছে বলে স্পাই ভিডিওটি দেখে অনুমান করা হচ্ছে। আবার অফিশিয়ালি কিছু না জানানো হলেও, এটি মিটিওর ৩৫০ এবং ক্লাসিক ৩৫০ এর তুলনায় ওজনে কিছুটা হালকা হতে পারে বলেই ধারণা।

Royal Enfield Hunter 350: ইঞ্জিন

মিটিওর ৩৫০ এর মত রয়্যাল এনফিল্ড হান্টার ৩৫০ এও থাকতে পারে জে-প্লাটফর্মে তৈরি ৩৪৯ সিসি ইঞ্জিন, যা থেকে সর্বোচ্চ ২২ বিএইচপি শক্তি এবং সর্বাধিক ২৭ এনএম টর্ক আউটপুট পাওয়া যাবে। ইঞ্জিনটিকে যোগ্য সঙ্গত দেওয়ার জন্য এতে থাকতে পারে ৫-স্পিড গিয়ার বক্স।

Royal Enfield Hunter 350: দাম

ভারতের বাজারে রয়্যাল এনফিল্ড হান্টার ৩৫০ এর এক্স-শোরুম মূল্য ১.৭০ লক্ষ টাকার কাছাকাছি রাখা হতে পারে।

টেকগাপের মেম্বাররা ও সদ্য যোগ দেওয়া লেখকরা এই প্রোফাইলের মাধ্যমে টেকনোলজির সমস্ত রকম খুঁটিনাটি আপনাদের সামনে আনে।