হিরো থেকে ইয়ামাহা এই সপ্তাহে বাজারে আনছে চারটি ধামাকাদার বাইক

দেশজুড়ে লকডাউনের নিষেধাজ্ঞা শিথিল হওয়ার সাথে সাথেই বেড়ে গিয়েছে অটো ও বাইকের লঞ্চ। এই বছরের শুরুর দিকে বেশ কিছু নতুন বাইক লঞ্চ করা হয়েছিল। তবে তারপর করোনা সংক্রমণের কারনে কোম্পানিদের বহু বাইক এবং গাড়ি লঞ্চ স্থগিত রাখতে হয়। যদিও মহামারীর বিস্তারে বিশেষ ফারাক পড়েনি, তবু লকডাউনের শিথিলতার সুযোগে কোম্পানিগুলি তাদের স্থগিত থাকা বাইক লঞ্চের কাজ শুরু করে দিয়েছে। এমন অবাস্থাতে আগামী সপ্তাহেও বহু বাইক লঞ্চের কথা শোনা যাচ্ছে। এখানে আমরা এমন ৪ টি বাইক সম্পর্কে আলোচনা করবো যাদের আগামী সপ্তাহে লঞ্চের সম্ভাবনা প্রবল।

Royal Enfield Meteor 350 :

রয়্যাল এনফিল্ড মেটিয়র ৩৫০ বাইকটি আগামী সপ্তাহে লঞ্চের কথা জানা গিয়েছে। ৩৫০ সিসি প্ল্যার্টফর্মের উপর ভিত্তি করে তৈরি হওয়া এই বাইকের দাম ১ লাখ ৭৫ হাজার টাকা রাখা হয়েছে। বাইকটিতে ৬ স্পিড ইঞ্জিন দেওয়া হয়েছে, যার দ্বারা অনুমান করা হচ্ছে যে এটি বাইকটির কার্যকারিতা উন্নত করবে।

Hero Xtreme 160R :

হিরো মোটোকর্প এই মাসে লঞ্চ করতে চলেছে তাদের ১৬০ সিসি সেগমেন্ট এর নতুন বাইক, এক্সট্রিম ১৬০ আর। এটিতে রয়েছে ১৬০ সিসি সিঙ্গেল সিলিন্ডার। তবে ইঞ্জিনের ক্ষেত্রে দুটি বিকল্প রেখেছে কোম্পানি। প্রথম ভ্যারিয়েন্টটিতে ৮৫০০ আরপিএম এর ওপর ১৫ এইচপি পাওয়ার জেনারেট হবে এবং অপরটিতে ৬৫০০ আরপি এমের ওপর ১৪এনএম টর্ক জেনারেট হবে। এই বাইকের দাম হতে পারে ৯০,০০০ টাকা।

Yamaha FZ 25 এবং Yamaha FZs 25 :

জুনে লঞ্চ হবে এমন অন্যতম বাইকের মধ্যে স্থান করে নিয়েছে ইয়ামাহার এফজেড ২৫ এবং এফজেড এস ২৫। দুটি বাইকেই ব্যবহার করা হয়েছে ২৪৯ সিসির একক সিলিন্ডার এবং এয়ার কোল্ড ইঞ্জিন যা ২০.৫ এইচপি শক্তি এবং ২০.১ এনএম টর্ক জেনারেট করবে। উওভয় বাইকেই গ্রাহকেরা পাবেন ১৪ লিটারের জ্বালানী ট্যাঙ্ক। এই বাইকদুটির দাম শুরু হতে পারে ১,৪০,০০০ টাকা থেকে।

টেকগাপের মেম্বাররা ও সদ্য যোগ দেওয়া লেখকরা এই প্রোফাইলের মাধ্যমে টেকনোলজির সমস্ত রকম খুঁটিনাটি আপনাদের সামনে আনে।