Samsung Galaxy S10 ইউজারদের জন্য সুখবর, চলে এল অ্যান্ড্রয়েড ১১ আপডেট

samsung-again-starts-android-11-based-oneui-3-0-update-for-galaxy-s10-series

অবশেষে সুখবর এল Samsung Galaxy S10 সিরিজ ইউজারদের জন্য। দক্ষিণ কোরিয়ান কোম্পানিটি গতকাল থেকে এই ফোনের জন্য ফের অ্যান্ড্রয়েড ১১ ভিত্তিক One UI 3.0 কাস্টম স্কিন আপডেটটি রোল আউট করতে শুরু করেছে। প্রসঙ্গত গত সপ্তাহে স্যামসাংয়ের তরফে জানানো হয়েছিল, কিছু ইউজার আপডেট পাওয়ার পর সমস্যার কথা জানানোয় তারা আপাতত এই আপডেট স্থগিত রাখছে। এর আগেও কিছু বাগের কারণে গ্যালাক্সি এস১০ সিরিজের আপডেট বন্ধ রাখা হয়েছিল। তবে এবার সেইসমস্ত সমস্যা সমাধান করে এই সিরিজের জন্য তৃতীয়বার ওয়ানইউআই ৩.০ আপডেট রোল আউট করা হল।

Sammobile এর রিপোর্ট অনুযায়ী, Samsung Galaxy S10, S10+ এর সুইজারল্যান্ড ইউজাররা তৃতীয়বারের জন্য অ্যান্ড্রয়েড ১১ ভিত্তিক ওয়ানইউআই ৩.০ আপডেট পেতে শুরু করেছে। এর ফার্মওয়্যার ভার্সন G975FXXU9EUA4। আপডেটটি OTA বেসড। যদিও এর সাইজ জানা যায়নি।

রিপোর্টে জানানো হয়েছে ,স্যামসাং গ্যালাক্সি এস১০ সিরিজের ইউরোপের ইউজাররাও শীঘ্রই আপডেট পেতে শুরু করবে। এরপর অন্যান্য অঞ্চলের ইউজারদের জন্যও আপডেট নিয়ে আসা হবে। নোটিফিকেশনের মাধ্যমে আপডেটটি সম্পর্কে না জানা গেলে, ফোনের Settings-> Software Update->Download and install স্টেপগুলি ফলো করে আপডেটটি ইনস্টল করা যাবে।

প্রসঙ্গত দ্বিতীয়বার আপডেট আসার পর Samsung Galaxy S10 সিরিজের ডিভাইসগুলির ক্যামেরা ঝাপসা হয়ে যাচ্ছিল এবং ফোনগুলিতে হিটিং ইস্যু অর্থাৎ গরম হওয়ার প্রবণতা দেখা যাচ্ছিল। তবে এখন আর এই ধরণের কোনো সমস্যা আসছেনা বলে রিপোর্টে জানানো হয়েছে।