LG এর হারানো বাজার ধরতে মরিয়া Samsung ও Oppo

samsung-and-oppo-can-capture-lg-market-share

স্মার্টফোনের বাজার থেকে LG প্রস্থানের কথা ঘোষণা করতেই শুরু হয়েছে নতুন করে অঙ্ক কষার পালা। ব্যবসা গোটানোর ফলে LG এর বর্তমান মার্কেট শেয়ার কোন ব্র্যান্ডের দখলে আসবে তা নিয়ে তৈরি হচ্ছে নানা সমীকরণ। এক সময় বিশ্বের তিনটি সেরা স্মার্টফোন ব্র্যান্ডের তালিকায় থাকা এলজির পতনের কারণও ছিল একাধিক।

এলজি না পেরেছে প্রিমিয়াম স্মার্টফোন সেগমেন্টে Apple বা Samsung কে টেক্কা দিতে। আবার মিড রেঞ্জ স্মার্টফোন সেগমেন্টে চাহিনিজ ব্র্যান্ডগুলির ভ্যালু ফর মানি প্রোডাক্টের সাথে LG ধারেভারে সব দিক থেকেই পরাস্ত হয়েছে। ২০১৫ সালের দ্বিতীয় ত্রৈমাসিক থেকে লাগাতার লোকসানের মুখ দেখা এলজি অবশেষে বাধ্য হয়েছে স্মার্টফোনের ব্যবসায় চিরতরে তালা দিতে। তবে এবার প্রশ্ন হচ্ছে, এলজির ছেড়ে যাওয়া মার্কেট শেয়ার কার ঝুলিতে আসছে?

এলজির কোর মার্কেটের মধ্যে রয়েছে ইউরোপ, দক্ষিণ কোরিয়া, এবং দক্ষিণ-পূর্ব এশিয়ার কয়েকটি দেশ। রিপোর্ট অনুসারে এখানকার মার্কেটে প্রিমিয়াম স্মার্টফোন সেগমেন্টে এলজির জায়গা নেবে Samsung এবং মিড রেঞ্জ থেকে বাজেট স্মার্টফোন বিভাগে LG কে রিপ্লেস করবে চাইনিজ ব্র্যান্ড Oppo।

এলজি আগস্ট শুরু হওয়ার আগেই মোবাইল ব্যবসা সম্পূর্ণভাবে গুটিয়ে ফেলবে বলে ঘোষণা করেছে। ততক্ষণ পর্যন্ত, মোবাইল ফোন বিভাগ বন্ধের জন্য কোম্পানি সরবরাহকারী ও ব্যবসায়িক অংশীদারদের সাথে কাজ করে যাবে। সুতরাং এলজির হারানো মার্কেট শেয়ার কে কতটা নিজের দিকে টানতে পারবে তা নিয়েই এখন স্যামসাং ও অপ্পোর মধ্যে সেয়ানে সেয়ানে টক্কর চলবে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন