সাধ্যের মধ্যে দুটি 5G ফোন Galaxy A51 5G এবং Galaxy A71 5G আনলো Samsung

Samsung Galaxy A71 5G

দক্ষিণ কোরিয়ান কোম্পানি স্যামসাং (Samsung) তাদের দুটি মিড রেঞ্জ স্মার্টফোন লঞ্চ করলো। এই দুই ফোন হল Samsung Galaxy A51 5G এবং Galaxy A71 5G। এই দুটি ফোনই 5G কানেক্টিভিটির সাথে এসেছে। কোম্পানি স্যামসাং গ্যালাক্সি এ ৫১ ৫জি ও গ্যালাক্সি এ ৭১ ৫জি কে সাধ্যের মধ্যে বাজারে নিয়ে এসেছে। এছাড়াও Galaxy A51 5G এবং Galaxy A71 5G ফোনে পাবেন কোম্পানির নিজস্ব প্রসেসর, মাল্টি ক্যামেরা ও ফাস্ট চার্জিংয়ের সাথে শক্তিশালী ব্যাটারি।

Samsung Galaxy A51 5G এবং Galaxy A71 5G: দাম

স্যামসাং গ্যালাক্সি এ ৫১ ৫জি এর দাম শুরু হয়েছে ৫০০ ডলার থেকে, অর্থাৎ প্রায় ৩৮,০০০ টাকা। আবার গ্যালাক্সি এ ৭১ ৫জি ৬০০ ডলার বা প্রায় ৪৫,৬০০ টাকা থেকে পাওয়া যাবে। কয়েক মাসের মধ্যে ইউরোপে এই ফোন দুটির সেল শুরু হবে। যদিও ভারতে কবে এই ফোন আসবে তা এখনও জানা যায়নি। এদিকে Galaxy A51 5G কালো, সাদা ও গোলাপি রঙে উপলব্ধ। আবার কালো, নীল ও সোনালী রঙে পাওয়া যাবে Galaxy A71 5G ।

Samsung Galaxy A51 5G: স্পেসিফিকেশন

স্যামসাং গ্যালাক্সি এ ৫১ ৫জি ফোনে ৬.৫ ইঞ্চি ফুল এইচডি প্লাস সুপার অ্যামোলেড Infinity-O ডিসপ্লে দেওয়া হয়েছে। এই ডিসপ্লের রেজুলেশন ১০৮০X২৪০০ পিক্সেল। আবার এই ফোনের পিছনে কোয়াড রিয়ার ক্যামেরা। যার প্রাইমারি ক্যামেরা এফ/২.০ অ্যাপারচারের সাথে ৪৮ মেগাপিক্সেল। এছাড়াও আছে ১২ মেগাপিক্সেল আলট্রা ওয়াইড ক্যামেরা, ৫ মেগাপিক্সেল ডেপ্থ সেন্সর এবং ৫ মেগাপিক্সেল ম্যাক্রো ক্যামেরা। আবার এর সামনে ৩২ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা দেওয়া হয়েছে।

আবার এখানে ১৫ ওয়াট ফাস্ট চার্জিংয়ের সাথে ৪,৫০০ এমএএইচ ব্যাটারি পাওয়া যাবে। ফোনটি অন স্ক্রিন ফিঙ্গারপ্রিন্ট সেন্সরের সাথে এসেছে। গ্যালাক্সি এ ৫১ ৫জি ফোনে অক্টা কোর (ডুয়াল ২.২ গিগাহার্টজ + হেক্সা ১.৮ গিগাহার্টজ) প্রসেসর দেওয়া হয়েছে। স্টোরেজের কথা বললে এখানে ৬/৮ জিবি র‌্যাম এবং ১২৮ জিবি স্টোরেজ পাওয়া যাবে। মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে এর স্টোরেজ ১ টিবি পর্যন্ত বাড়ানো যাবে।

Samsung Galaxy A71 5G: স্পেসিফিকেশন

গ্যালাক্সি এ ৭১ ৫জি ফোনটি ৬.৭ ইঞ্চি ফুল এইচডি প্লাস সুপার অ্যামোলেড প্লাস Infinity-O ডিসপ্লের সাথে এসেছে। এই ডিসপ্লের রেজুলেশন১০৮০X২৪০০ পিক্সেল। ৬৪ মেগাপিক্সেল (এফ/১.৮ অ্যাপারচার) প্রাইমারি সেন্সরের সাথে এই ফোনের পিছনেও পাবেন চারটি ক্যামেরা। অন্য তিনটি ক্যামেরা হল ১২ মেগাপিক্সেল আলট্রা ওয়াইড ক্যামেরা, ৫ মেগাপিক্সেল ডেপ্থ সেন্সর এবং ৫ মেগাপিক্সেল ম্যাক্রো ক্যামেরা। এখানে এফ/২.২ অ্যাপারচারের সাথে ৩২ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা দেওয়া হয়েছে।

সিকিউরিটির জন্য এতে অন স্ক্রিন ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার উপলব্ধ। পাওয়ারের জন্য কোম্পানি এই ফোনে ২৫ ওয়াট ফাস্ট চার্জিংয়ের সাথে ৪,৫০০ এমএএইচ ব্যাটারি দিয়েছে। এখানে অক্টা কোর (ডুয়াল ২.২ গিগাহার্টজ + হেক্সা ১.৮ গিগাহার্টজ) প্রসেসর ব্যবহার করা হয়েছে। আবার গ্যালাক্সি এ ৭১ ৫জি ফোনে পাবেন ৬/৮ জিবি র‌্যাম এবং ১২৮ জিবি স্টোরেজ বিকল্প। মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে এর স্টোরেজ বাড়ানো যাবে ১ টিবি পর্যন্ত।