রেডমি নয়, স্যামসাং ভারতের নাম্বার 1 প্রিমিয়াম ফোন কোম্পানি : রিপোর্ট

দক্ষিণ কোরিয়ান কোম্পানি স্যামসাং প্রিমিয়াম ফোনে আরো একবার ভারতের নাম্বার ওয়ান স্মার্টফোন কোম্পানি ঘোষিত হলো। এই বছরের প্রথম তিন মাসে ভারতে সব থেকে বেশি প্রিমিয়াম ফোন বিক্রি হয়েছে স্যামসাংয়ের। স্যামসাংয়ের পরেই আছে চীনা কোম্পানি OnePlus । আপনাদের জানিয়ে রাখি এর আগের তিনবারে OnePlus স্যামসাংকে হারিয়ে শীর্ষে ছিল ।

মার্কেট রিসার্চ ফার্ম, কউন্টার পয়েন্টের মত অনুযায়ী হঠাৎ করে স্যামসাং এর উপরে উঠে আসার কারণ অবশ্যই Galaxy S10 সিরিজের জনপ্রিয়তা। সারা বিশ্বে স্মার্টফোন মার্কেট নিয়ে গবেষণা করে এই কাউন্টার পয়েন্ট। তারাই জানিয়েছে OnePlus 6 সিরিজের থেকে অনেক বেশি বিক্রি হয়েছে Galaxy S10 সিরিজ।

কাউন্টার পয়েন্ট আরো জানিয়েছে প্রথম তিনটি প্রিমিয়াম স্মার্টফোন কোম্পানি 2018 সালে ভারতের 95 শতাংশ বাজার দখল করে ছিল। তবে এবছর তা কমে 90 শতাংশে গিয়ে ঠেকেছে। এই 10 শতাংশ জায়গা দখল করে আছে হুয়াওয়ের মতো কোম্পানি। আমরা জানি কয়েকদিন আগেই হুয়াওয়ে অ্যাপল কে হারিয়ে সারা বিশ্বে স্যামসাংয়ের পরেই দ্বিতীয় স্মার্টফোন কোম্পানিতে পরিণত হয়েছিল।

এদিকে বাজেট ফোনে শাওমি ভারতের নাম্বার ওয়ান স্মার্টফোন কোম্পানির তকমা ধরে রেখেছে। গতবছরের থেকে বিক্রি কমলেও সারা ভারতের 26 শতাংশ স্মার্টফোন বাজার দখল করে তারা এবারও সবার শীর্ষে। এখানে ক্লিক করে বিস্তারিত জানুন।

সব খবর পড়তে আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপে যুক্ত হোন – এখানে ক্লিক করুন

পড়ুন : Apple কে হারিয়ে দ্বিতীয় Huawei, সবার শীর্ষে Samsung

Last Updated on