নিজেরদের ডিসপ্লে ছেড়ে Galaxy M41 ফোনে চায়না ডিসপ্লে ব্যবহার করবে স্যামসাং

স্যামসাং নিজের অ্যামোলেড ডিসপ্লের জন্য সব সময় প্রশংসিত। এই ব্র্যান্ডটি নিজের হ্যান্ডসেটে সবসময় উন্নত মানের ডিসপ্লে দিয়ে থাকে। কিন্তু এবার গ্যালাক্সি স্মার্টফোনের ডিসপ্লেতে একটু পরিবর্তন আসতে পারে বলে মনে করা হচ্ছে। স্যাম মোবাইলের একটি পোস্টে জানা গিয়েছে, স্যামসাং তাদের স্মার্টফোন Galaxy M41-এ অন্য কোন একটি কোম্পানির OLED ডিসপ্লে ব্যবহার করতে পারে।

স্যামসাং শুধুমাত্র নিজের ফোনের জন্য নয়, আইফোনের জন্য ওএলইডি প্যানেল সাপ্লাই করে। কিন্তু বর্তমানে নিজেদের স্মার্ট ফোন Galaxy M41-র স্ক্রীনের জন্য এই কোম্পানিটি চীনের বিখ্যাত টেকনোলজি কোম্পানি চায়না স্টার অপটোইলেকট্রনিক্স টেকনোলজি (সিএসওটি) এর সঙ্গে যোগাযোগ করছে। এই চায়না স্টার অপটোইলেকট্রনিক্স টেকনোলজি চায়নার একটি বিখ্যাত ফার্ম টিসিএল দ্বারা অধিগৃহীত।

এই রিপোর্টে আরও জানানো হয়েছে যে, সিএসওটি, ওএলইডি মার্কেটে বহুদিন ধরে রয়েছে। এছাড়াও এরা শাওমির ফ্ল্যাগশিপ মোবাইল Mi10 -র জন্য স্ক্রিন সাপ্লাই দিয়েছে।

শুধুমাত্র স্ক্রিন নয় স্যামসাং নিজের প্রসেসরের জন্যও একই পন্থা অবলম্বন করতে চেষ্টা করছে। আমরা বেশ কিছুদিন ধরে দেখতে পাচ্ছি যে, স্যামসাং কয়েকটি অঞ্চলের জন্য এক্সিনোস প্রসেসরের স্মার্টফোন তৈরি করছে, যেখানে অন্য কিছু অঞ্চলের জন্য লঞ্চ করা হচ্ছে স্ন্যাপড্রাগন প্রসেসর। মনে করা হচ্ছে ডিসপ্লের ক্ষেত্রেও এবার থেকে একই রকম ভাবনা গ্রহণ করার চেষ্টা করছে দক্ষিণ কোরিয়ার এই বিখ্যাত কোম্পানিটি।

এদিকে কিছুদিন আগে Galaxy M41 এর রেন্ডার সামনে এসেছে। এতে পাঞ্চ হোল ডিসপ্লে দেওয়া হবে। এই রেন্ডার ফাঁস হয়েছিল @OnLeaks থেকে। এই ফোনে ৩.৫ এমএম হেডফোন জ্যাক ও ইউএসবি টাইপ সি পোর্ট থাকবে। ফোনের পিছনে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর থাকবে।

টেকগাপের মেম্বাররা ও সদ্য যোগ দেওয়া লেখকরা এই প্রোফাইলের মাধ্যমে টেকনোলজির সমস্ত রকম খুঁটিনাটি আপনাদের সামনে আনে।