চীন থেকে সরানো হচ্ছেনা ফোনের ডিসপ্লের ফ্যাক্টরি, জানালো স্যামসাং

কয়েকদিন আগে শোনা যাচ্ছিলো স্যামসাং তাদের চীনের ডিসপ্লে তৈরির প্ল্যান্ট সরিয়ে ভিয়েতনামে আনতে পারে।তাইওয়ানের সংবাদপত্র Tuoi Tre তাদের প্রতিবেদনে এই তথ্য দিয়েছিল। যদিও দক্ষিণ কোরিয়ান কোম্পানি পরিষ্কার জানিয়ে দিয়েছে তাদের এই ধরণের কোনো পরিকল্পনা নেই। তারা তাদের প্ল্যান্ট ভিয়েতনামে আনছেনা।

আসলে প্রথমে করোনা ভাইরাস এবং তারপরে ভারত-চীন সীমান্তে দ্বন্দ্ব, চীনের প্রতি বিশ্বের দৃষ্টিভঙ্গি বদলে দিচ্ছে। এই কারণেই নাকি স্যামসাং চীন থেকে সরে আসছে বলে জানিয়েছিল ওই সংবাদমাধ্যম। যদিও স্যামসাং এই খবরকে মিথ্যা বলে জানিয়ে দিয়েছে।

Tuoi Tre তাদের প্রতিবেদনে লিখেছিল, স্যামসাং ভিয়েতনামের বৃহত্তম বিনিয়োগকারী। স্যামসাংয়ের ভিয়েতনামে মোট ১৭ বিলিয়ন ডলার বিনিয়োগ রয়েছে, যা প্রায় ১.২৯ লক্ষ কোটি টাকার সমান। কোম্পানি ভিয়েতনামকে অন্যান্য দক্ষিণ-পূর্ব এশীয় দেশগুলির একটি গুরুত্বপূর্ণ প্রবেশদ্বার এবং তার বিশ্ব সরবরাহ শৃঙ্খলার একটি সংযোগ হিসাবে দেখছে।

এই পদক্ষেপের ফলে ভিয়েতনামকে স্যামসাংয়ের বৃহত্তম ডিসপ্লে সরবরাহকারী করে তুলবে বলে জানানো হয়েছিল। প্রতিবেদনে বলা হয়েছিল যে, হো চি মিন সিটির স্যামসাং ইলেক্ট্রনিক্স কমপ্লেক্সে এবার থেকে ডিসপ্লে তৈরী হবে, যা ভিয়েতনামের ব্যবসায়িক কেন্দ্র বলা হয়। প্রসঙ্গত দক্ষিণ কোরিয়ার কোম্পানি স্যামসাং ইতিমধ্যেই ভিয়েতনামে ডিসপ্লে তৈরি করছে। ভিয়েতনামে স্যামসাংয়ের ছয়টি কারখানা, দুটি রিসার্চ সেন্টার এবং একটি ডেভেলপমেন্ট কেন্দ্র রয়েছে।

টেকগাপের মেম্বাররা ও সদ্য যোগ দেওয়া লেখকরা এই প্রোফাইলের মাধ্যমে টেকনোলজির সমস্ত রকম খুঁটিনাটি আপনাদের সামনে আনে।