ভারতে আর কেন পাওয়া যাবেনা Samsung Galaxy M10, Galaxy M10s, Galaxy M20

Samsung এইবছর ভারতীয় মার্কেটে তাদের M এবং A সিরিজের বেশ কয়েকটি স্মার্টফোন লঞ্চ করেছে। এছাড়াও কোম্পানি এই দুই সিরিজের আরও স্মার্টফোন লঞ্চ করার জন্য তোড়জোড় শুরু করেছে। এরই মধ্যে কোম্পানি তাদের ফ্যানদের নিরাশ করে জানিয়ে দিল ভারতীয় বাজারে আর Galaxy M10, Galaxy M10s, Galaxy M20 পাওয়া যাবেনা। এর অর্থ এই বাজেট ফোনগুলো আর সেলের জন্য উপলব্ধ হবেনা।

যদিও স্যামসাং সরাসরি এই খবর তাদের ফ্যানদের জানায়নি। তবে mysmartprice এর রিপোর্ট অনুযায়ী, Galaxy M10, Galaxy M10s, Galaxy M20 আর ভারতে পাওয়া যাবেনা। এরপর আমরা Samsung এর ওয়েবসাইটে এই তিনটি ফোন খুঁজতে গেলেও, কোনো মডেলই উপলব্ধ ছিল না। এথেকেই স্পষ্ট যে কোম্পানি ভারত থেকে এই ফোনগুলো সরিয়ে দিচ্ছে।

যদিও ই-কমার্স সাইটে এই ফোনগুলো এখনো উপলব্ধ। আশা করা যায় স্টক শেষ হলেই আর Galaxy M10, Galaxy M10s, Galaxy M20 কে পাওয়া যাবেনা। ভারতে স্যামসাং গ্যালাক্সি এম ১০ এর দাম ছিল ৬,৯৯৯ টাকা। আবার ৮,৪৯৯ টাকায় পাওয়া যেত গ্যালাক্সি এম ১০ এস। এদিকে গ্যালাক্সি এম ২০ ১০,৯৯০ টাকায় লঞ্চ হয়েছিল।

মনে করা হচ্ছে জিএসটি রেট ১২ শতাংশ থেকে ১৮ শতাংশ বাড়ানোর কারণেই কোম্পানির এই সিদ্ধান্ত। কারণ এই ফোনগুলো সবই বাজেট ফোন ছিল। জিএসটি বাড়ানোর কারণে এই ফোনগুলোর দাম ও বাড়ানো প্রয়োজন হয়ে পড়েছিল। কিন্তু স্যামসাং এই রেঞ্জে নতুন ফোন আনতে চাইছে। তাই এই ফোনগুলো গুরুত্বহীন হয়ে পড়বে।