সহজে খুঁজুন হারিয়ে যাওয়া ফোন, ফাইন্ড মাই মোবাইল ফিচার আরও শক্তিশালী করলো Samsung

স্যামসাং 'ফাইন্ড মাই মোবাইল' অপশনে একটি নতুন ফিচার যুক্ত করেছে।

Samsung Find My Device

সময়ের সাথে স্মার্টফোনের সাইজ এবং ডিজাইনে যেমন পরিবর্তন আসছে, তেমনই যুক্ত হচ্ছে অভাবনীয় সব ফিচার। যেমন আপনি যদি হাতের স্মার্টফোনটি কোথাও রেখে ভুলে যান বা হারিয়ে ফেলেন, সেক্ষেত্রে ‘Find My Device’ বা ‘Find My Mobile’ ফিচারটি খুবই কার্যকরী। বিভিন্ন স্মার্টফোনের সেটিংসে এই ফিচারটি দেখতে পাওয়া যায়। হারানো ফোনে ইন্টারনেট কানেকশন এনাবেল থাকলে এই ফিচারটি আপনাকে ডিভাইসটি খুঁজে পেতে এবং ফোনটি লক করতে সাহায্য করে। এছাড়া কোনো কোনো সময় আপনি ফোনের পাসওয়ার্ড বা পিন কোড ভুলে গেলে এই ফিচারের সাহায্যে ফোনটি আনলক করতে পারেন। কিন্তু যদি আপনার হারানো ফোনটি অফলাইন মোডে থাকে, তাহলে?

এই ভাবনা মাথায় রেখে এবার Find My Mobile ফিচারে বড়সড় পরিবর্তন আনতে চলেছে Samsung। যার ফলে কোনোরকম ইন্টারনেট কানেকশন ছাড়াই ফাইন্ড মাই মোবাইল ফিচারটি ব্যবহার করতে পারবেন স্যামসাংয়ের স্মার্টফোন ইউজাররা। গত ২২শে আগস্ট XDA-এর এক ডেভেলপার ম্যাক্স ওয়েইনবাচ এই বিষয়ে একটি টুইট পোস্ট করে জানিয়েছেন, স্যামসাং ‘ফাইন্ড মাই মোবাইল’ অপশনে একটি নতুন ফিচার যুক্ত করেছে। 

স্যামসাংয়ের দাবি, এবার থেকে হারিয়ে যাওয়া ফোনটি কোনো নেটওয়ার্কের সাথে সংযুক্ত না থাকা সত্ত্বেও ইউজার অন্য ব্যক্তির গ্যালাক্সি ডিভাইস থেকে সেটি সন্ধান করতে পারবে। এই ফিচারটি হারানো গ্যালাক্সি ডিভাইসগুলি স্ক্যান করতে সহায়তা করবে। এমনকি ডিভাইসের সাথে সংযুক্ত থাকা স্মার্টওয়াচ এবং ইয়ারবাডগুলিও, এই ফিচারের সাথে খুঁজে পাওয়া যাবে।

Samsung এর ফিচারটি কিভাবে অন করবেন?

যদি আপনি ইন্টারনেট কানেকশন না থাকা অবস্থায় ফোনটি হারিয়ে ফেলেন, তাহলে ফোনটি কাছাকাছি থাকলে অন্য গ্যালাক্সি ফোনে সেটি প্রদর্শিত হবে। ওয়েইনবাচের টুইটে শেয়ার করা স্ক্রিনশট থেকে জানা গিয়েছে, ইউজারদের এই সুবিধা পেতে, অফলাইন সার্চ পেজে প্রবেশ করে সেখান থেকে এই অফলাইন ট্র্যাকিং ফিচারটি অন করতে হবে।