শীঘ্রই বাজারে আসছে Samsung Galaxy A02 এবং Galaxy M02

samsung-galaxy-a02-galaxy-m02-get-bluetooth-certification-may-launch-soon

দক্ষিণ কোরিয়ান স্মার্টফোন কোম্পানি Samsung শীঘ্রই তাদের দুটি এন্ট্রি লেভেল স্মার্টফোন লঞ্চ করতে চলছে। এই দুই ফোনের নাম Samsung Galaxy A02 এবং Galaxy M02। কিছুদিন আগেই এই দুই ফোনকে SM-A025F এবং SM-M025F মডেল নম্বর সহ NEMKO ওয়েবসাইটে দেখা গিয়েছিল। এবার ফোন দুটি Bluetooth SIG সার্টিফিকেশন পেল। যা থেকে স্পষ্ট স্যামসাং গ্যালাক্সি এ০২ এবং গ্যালাক্সি এম০২ খুব শীঘ্রই লঞ্চ হবে।

যদিও সার্টিফিকেশন ওয়েবসাইট থেকে ফোন দুটির কোনো স্পেসিফিকেশন জানা যায়নি। তবে কিছুদিন আগে Samsung Galaxy A02 কে বেঞ্চমার্ক সাইট, Geekbench এ দেখা গিয়েছিল। যেখানেও মডেল নম্বর ছিল SM-A025F। এই ফোনে অক্টা কোর কোয়ালকম প্রসেসর থাকবে বলে জানা গিয়েছিল।

আবার এই ফোনটি ২ জিবি র‌্যামের সাথে গিকবেঞ্চে অন্তর্ভুক্ত ছিল। এছাড়াও ফোনটি অ্যান্ড্রয়েড ১০ অপারেটিং সিস্টেমের সাথে আসবে। বেঞ্চমার্ক সাইটে ফোনটি সিঙ্গেল কোর টেস্টে ৭৫৭ পয়েন্ট এবং মাল্টি কোর টেস্টে ৩,৯০৪ পয়েন্ট পেয়েছিল।

Samsung Galaxy A02 সম্ভাব্য স্পেসিফিকেশন ও দাম

আশা করা যায় স্যামসাং গ্যালাক্সি এ০২ ফোনটি অ্যান্ড্রয়েড গো প্ল্যাটফর্মের সাথে আসবে। এতে ৬ ইঞ্চির কম ডিসপ্লে দেওয়া হতে পারে। আবার ফোনটি কোয়ালকম প্রসেসরের সাথে লঞ্চ হবে। যেটি স্ন্যাপড্রাগন ৪৫০ হতে পারে। সাথে থাকবে ২ জিবি র‌্যাম। স্টোরেজ বিকল্প হিসাবে থাকতে পারে ১৬/৩২ জিবি মেমরি। ফোনটি অ্যান্ড্রয়েড ১০ বেসড ওয়ান ইউআই ইন্টারফেসে চলবে। এতে ডেডিকেটেড মেমোরি স্লট থাকতে পারে। এই ফোনটি ৬-৭ হাজার টাকার রেঞ্জে আসতে পারে।