শক্তিশালী ব্যাটারি সহ লঞ্চ হল Samsung Galaxy A02, দাম প্রায় ৭৩০০ টাকা

samsung-galaxy-a02-launched-price-2999-thb-specifications-availability.jpg

কয়েকদিন ধরে চর্চায় থাকার পর অবশেষে আজ লঞ্চ হল Samsung Galaxy A02। এন্ট্রি লেভেল স্মার্টফোন হিসাবে আসা স্যামসাং গ্যালাক্সি এ০২ ফোনে আছে মিডিয়াটেক কোয়াড কোর প্রসেসর। এছাড়াও এই ফোনে পাওয়া যাবে ওয়াটার ড্রপ নচ ডিসপ্লে, ৫,০০০ এমএএইচ ব্যাটারি, ডুয়েল রিয়ার ক্যামেরা ও ডেডিকেটেড মাইক্রোএসডি কার্ড স্লট। আপাতত এই ফোনটি থাইল্যান্ডে পাওয়া যাবে। আসুন Samsung Galaxy A02 এর দাম ও স্পেসিফিকেশন জেনে নিই।

Samsung Galaxy A02 এর দাম

স্যামসাং গ্যালাক্সি এ০২ ফোনের দাম রাখা হয়েছে ২,৯৯৯ থাই বাট, যা প্রায় ৭,২৯০ টাকা। এই দাম ফোনটির ২ জিবি র‌্যাম ও ৩২ জিবি স্টোরেজের। এছাড়াও ফোনটি ৩ জিবি র‌্যাম ও ৩২ জিবি/৬৪ জিবি স্টোরেজ বিকল্পে পাওয়া যাবে। যদিও এদের দাম জানা যায়নি। ফোনটি ডেনিম ব্ল্যাক, ডেনিম ব্লু, ডেনিম গ্রে এবং ডেনিম রেড কালারে এসেছে। তবে এই মুহূর্তে শেষের দুটি কালার পাওয়া যাবেনা। ইতিমধ্যেই এই ফোনটি ভারতের BIS সার্টিফিকেশন পেয়েছে। অর্থাৎ কিছুদিনের মধ্যেই Samsung Galaxy A02 কে ভারতে দেখা যেতে পারে।

Samsung Galaxy এর স্পেসিফিকেশন

স্যামসাং গ্যালাক্সি এ০২ ফোনটির বডি পলিকার্বোনেটের তৈরী। এর সামনে আছে ৬.৫ ইঞ্চি এইচডি প্লাস পিএলএস টিএফটি এলসিডি। যার পিক্সেল রেজোলিউশন ৭২০ x ১৬০০। আবার এর ডিসপ্লে ডিজাইন ইনফিনিটি ভি, যাকে আমরা ওয়াটার ড্রপ নচ বলি। এই ফোনে ব্যবহার করা হয়েছে ১.৫ গিগাহার্টজ ক্লক স্পিড যুক্ত মিডিয়াটেক কোয়াড কোর প্রসেসর (MT6739W)। সাথে আছে PowerVR GE8100 জিপিইউ। আবার ফোনটি ৩ জিবি পর্যন্ত র‌্যাম ও ৬৪ জিবি পর্যন্ত স্টোরেজ সহ এসেছে। মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে এর স্টোরেজ ১ টিবি পর্যন্ত বাড়ানো যাবে।

ফটোগ্রাফির জন্য Samsung Galaxy A02 ফোনে এলইডি ফ্ল্যাশ এর সাথে ডুয়েল রিয়ার ক্যামেরা রয়েছে। যার প্রাইমারি ক্যামেরা এফ/১.৯ অ্যাপারচার সহ ১৩ মেগাপিক্সেল। আবার সেকেন্ডারি ক্যামেরাটি ২ মেগাপিক্সেল ম্যাক্রো সেন্সর। রিয়ার ক্যামেরায় অটো ফোকাস, ৮এক্স ডিজিটাল জুম সাপোর্ট করবে। সেলফি ও ভিডিও কলের জন্য এই ফোনে পাওয়া যাবে ৫ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা।

এই ফোনটি ৫,০০০ এমএএইচ ব্যাটারি সহ এসেছে। এতে সাপোর্ট করবে ৭.৭৫ ওয়াট ফাস্ট চার্জিং। চার্জিংয়ের জন্য ফোনটিতে মাইক্রো ইউএসবি পোর্ট বর্তমান। অপারেটিং সিস্টেম হিসাবে এতে আছে অ্যান্ড্রয়েড ১০ বেসড ওয়ান ইউআই ২। এছাড়াও এতে ৩.৫ মিমি হেডফোন জ্যাক, গ্রিপ সেন্সর, একটি অ্যাক্সিলোমিটার এবং একটি প্রক্সিমিটি সেন্সর উপলব্ধ। এই ফোনের ওজন ২০৬ গ্রাম।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন