ভারতে আসছে Samsung Galaxy A02, দাম হবে ১০ হাজার টাকার কম

samsung-galaxy-a02-mass-production-in-india-launch-imminent
Photo Credit: 91Mobiles

জানুয়ারির শেষে Galaxy A02 নামের Samsung একটি এন্ট্রি লেভেল বাজেট স্মার্টফোন থাইল্যান্ডে লঞ্চ করেছিল। গত বছরের Galaxy A01-এর পরবর্তী প্রজন্মের হ্যান্ডসেট হিসেবে Galaxy A02 বাজারে এসেছিল। যদিও স্মার্টফোনটি ভারতে কবে পা রাখবে সেই বিষয়ে Samsung অফিসিয়ালভাবে কিছু জানায়নি। তবে লেটেস্ট রিপোর্ট বলছে, Samsung এ দেশেও ফোনটি শীঘ্রই লঞ্চ করতে চলেছে।

91Mobiles-এর দাবি, স্যামসাংয়ের নয়ডা ফেসিলিটিতে Galaxy A02-এর গণউৎপাদন শুরু হয়ে গেছে। সূত্র মারফত তারা খবরটি পেয়েছে। এমনকি প্রোডাকশন লাইনে থাকা Galaxy A02-এর লাইভ ছবিও রিপোর্টে প্রকাশ করা হয়েছে।

Samsung Galaxy A02 ডিজাইন

Samsung Galaxy A02-এর প্রোডাকশন ইমেজে চোখ রাখলে দেখা যাবে যে ফোনটির ব্যাক প্যানেলে টেক্সচারড ফিনিশ রয়েছে। সেইসঙ্গে আছে ডুয়েল ক্যামেরা সেটআপ। নীচের প্রান্তে ৩.৫ মিমি অডিও জ্যাক, মাইক্রোইউএসবি পোর্ট, এবং স্পিকার গ্রিল রয়েছে। পাওয়ার ও ভলিউম বাটন ফোনের ডান দিকে রাখা হয়েছে।

Samsung Galaxy A02 স্পেসিফিকেশন

স্যামসাং গ্যালাক্সি এ০২ স্মার্টফোনের সামনে আছে ৬.৫ ইঞ্চি এইচডি প্লাস পিএলএস টিএফটি এলসিডি, যার পিক্সেল রেজোলিউশন ৭২০ x ১৬০০। আবার এর ডিসপ্লে ডিজাইন ইনফিনিটি ভি, যাকে আমরা ওয়াটার ড্রপ নচ বলি। এই ফোনে ব্যবহার করা হয়েছে ১.৫ গিগাহার্টজ ক্লক স্পিড যুক্ত মিডিয়াটেক কোয়াড কোর প্রসেসর (MT6739W)। সাথে আছে PowerVR GE8100 জিপিইউ। আবার ফোনটি ৩ জিবি পর্যন্ত র‌্যাম ও ৬৪ জিবি পর্যন্ত স্টোরেজ সহ এসেছে। মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে এর স্টোরেজ ১ টিবি পর্যন্ত বাড়ানো যাবে।

স্যামসাং গ্যালাক্সি এ০২ ফোনের পিছনে এফ/১.৯ অ্যাপারচার সহ ১৩ মেগাপিক্সেল প্রাইমারি ক্যামেরা ও ২ মেগাপিক্সেল ম্যাক্রো সেন্সর বর্তমান। সেলফি ও ভিডিও কলের জন্য এই ফোনে পাওয়া যাবে ৫ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা।

পাওয়ার ব্যাকআপের জন্য এই ফোনে ৫,০০০ এমএএইচ ব্যাটারি আছে। ফোনটি অ্যান্ড্রয়েড ১০ সফটওয়্যার ভার্সনে রান করবে।

Samsung Galaxy A02 দাম (প্রত্যাশিত)

ভারতে Samsung Galaxy A02 এর দাম ১০,০০০ টাকার নীচে রাখা হবে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

টেকগাপে শুভ্রর প্রথম প্রযুক্তি বিষয়ক লেখায় হাতেখরি৷ স্নাতক স্তরের পড়াশোনার পাশাপাশি এখানেই চলতে থাকে শুভ্রর লেখালেখি৷ কলেজের অধ্যায় শেষ হওয়ার পর শুভ্র এখন টেকগাপের কনটেন্ট টিমের একজন গুরুত্বপূর্ণ সদস্য৷