সস্তায় Samsung আনছে Galaxy A02, স্ন্যাপড্রাগন প্রসেসরের সাথে থাকবে ২ জিবি র‌্যাম

samsung-galaxy-a02-supposedly-spotted-on-geekbench-with-2gb-ram

গত ডিসেম্বরে Samsung এন্ট্রি লেভেল স্মার্টফোন হিসাবে Galaxy A01 লঞ্চ করেছিল। এরপর গত জুলাইতে লঞ্চ করা হয় Samsung Galaxy A01 Core। দক্ষিণ কোরিয়ান কোম্পানিটি এবার এদের আপগ্রেড ভার্সন আনার ওপর কাজ করছে। আজ বেঞ্চমার্ক সাইট, Geekbench এ কোম্পানির একটি ফোনকে দেখা গেছে, যার মডেল নম্বর SM-A025F। ডিসেম্বরে লঞ্চ হওয়া Galaxy A01 ফোনেরও মডেল নম্বর ছিল SM-A015F। ফলে মনে করা হচ্ছে নতুন ফোনটি অন্য কিছু নয়, Samsung Galaxy A02 হবে।

গিকবেঞ্চে SM-A025F ফোনটিকে অক্টা কোর কোয়ালকম প্রসেসরের সাথে দেখা গেছে। আবার এতে ২ জিবি র‌্যাম থাকবে। অপারেটিং সিস্টেম হিসাবে এখানে অ্যান্ড্রয়েড ১০ ব্যবহার করা হবে। বেঞ্চমার্ক সাইটে ফোনটি সিঙ্গেল কোর টেস্টে ৭৫৭ পয়েন্ট এবং মাল্টি কোর টেস্টে ৩,৯০৪ পয়েন্ট পেয়েছে। আসুন Samsung Galaxy A02 এর সম্ভাব্য স্পেসিফিকেশন জেনে নিই।

Samsung Galaxy A02 সম্ভাব্য স্পেসিফিকেশন ও দাম

আশা করা যায় স্যামসাং গ্যালাক্সি এ০২ ফোনটি অ্যান্ড্রয়েড গো প্ল্যাটফর্মের সাথে আসবে। এতে ৬ ইঞ্চির কম ডিসপ্লে দেওয়া হতে পারে। আবার ফোনটি কোয়ালকম প্রসেসরের সাথে লঞ্চ হবে। যেটি স্ন্যাপড্রাগন ৪৫০ হতে পারে। সাথে থাকবে ২ জিবি র‌্যাম। স্টোরেজ বিকল্প হিসাবে থাকতে পারে ১৬/৩২ জিবি মেমরি। ফোনটি অ্যান্ড্রয়েড ১০ বেসড ওয়ান ইউআই ইন্টারফেসে চলবে। এতে ডেডিকেটেড মেমোরি স্লট থাকতে পারে। এই ফোনটি ৬-৭ হাজার টাকার রেঞ্জে আসতে পারে।

জুলাইতে লঞ্চ হওয়া Samsung Galaxy A01 Core ফোনে ছিল ৫.৩ ইঞ্চি ডিসপ্লে। এর আসপেক্ট রেশিও ১৮.৫:৯ এবং রেজুলেশন ৭২০x১৪৮০ পিক্সেল। ফোনটি প্ল্যাস্টিক বডির সাথে এসেছিল। এই ফোনে ১.৫ ক্লক স্পিড যুক্ত মিডিয়াটেক MT6739 প্রসেসর দেওয়া হয়েছিল। গ্যালাক্সি এ০১ কোর ফোনে পাবেন ১ জিবি র‌্যাম এবং ৩২ জিবি পর্যন্ত স্টোরেজ। ফটোগ্রাফির জন্য এই ফোনের পিছনে ছিল এলইডি ফ্ল্যাশ সহ ৮ মেগাপিক্সেল ক্যামেরা এবং সামনে ছিল ৫ মেগাপিক্সেল ক্যামেরা। পিছনের ক্যামেরার অ্যাপারচার এফ/২.২ এবং সামনের ক্যামেরার অ্যাপারচার এফ/২.৪। এতে পাবেন হাইব্রিড সিম স্লট। ফোনটি ৩,০০০ এমএএইচ ব্যাটারির সাথে এসেছিল। চার্জের জন্য ছিল মাইক্রো ইউএসবি পোর্ট।