৫০০০ mAh ব্যাটারির সাথে আসবে Samsung Galaxy A02

দক্ষিণ কোরীয় টেক জায়ান্ট স্যামসাং শীঘ্রই নতুন দুটি বাজেট ফোন বাজারে আনতে পারে। এই স্মার্টফোন দুটি হল Samsung Galaxy A02 ও Samsung Galaxy M02। এদের মধ্যে স্যামসাং গ্যালাক্সি এ০২ সম্পর্কে আমরা আগেও আলোচনা করেছি। এই ফোনটি কে ইতিমধ্যেই ব্লুটুথ এসআইজি, এফসিসি, এনবিটিসি সহ একাধিক সার্টিফিকেশনে দেখা গেছে। এবার ফোনটিকে জাপানের TUV Rheinland সার্টিফিকেশন সাইটেও দেখা গেল। যার পরে নিশ্চিত হয়েছে Samsung Galaxy A02 ফোনটি ৫,০০০ এমএএইচ ব্যাটারি ও ১৫ ওয়াট ফাস্ট চার্জিং সহ আসবে।

Root MyGalaxy নামে জনৈক টিপ্সটার Sammobile এর ব্লগে জানিয়েছেন যে, সম্প্রতি SM-A025M মডেল নম্বর বিশিষ্ট একটি ফোন লাতিন আমেরিকার CPQD R&D সেন্টারের লিস্টিংয়ে দেখা গেছে। যেটি Galaxy A02 নামে লঞ্চ হবে। ওই একই মডেল নম্বর সহ ফোনটিকে ব্লুটুথ সার্টিফিকেশন সাইটেও দেখা গিয়েছিল। এদিকে সিপিকিউডি লিস্টিংয়ে দেখতে পাওয়া ফোনটির ব্যাটারি এবং চার্জারের মডেল নম্বর যথাক্রমে HQ-50S ও EP-TA200B।

যারপরে TUV Rheinland এর সার্টিফিকেশনে একই মডেলের একটি ব্যাটারির দেখা মিলেছে। এই ব্যাটারিটি ৫,০০০ এমএএইচ ক্ষমতা যুক্ত। আবার এসজিএস ফিমকো লিস্টিং থেকে জানা গেছে, EP-TA200B চার্জারটি ১৫ ওয়াটের ফাস্ট চার্জিং অফার করবে। ফলে বলা চলে স্যামসাং গ্যালাক্সি এ০২ ফোনে এই ফিচারগুলি আমরা পাবো। জানিয়ে রাখি স্যামসাং গ্যালাক্সি এ০১ ফোনে কেবল ৩,০০০ এমএএইচ ব্যাটারি দেওয়া হয়েছিল।

Samsung Galaxy A02 এর স্পেসিফিকেশন (সম্ভাব্য)

স্যামসাং গ্যালাক্সি এ০২ ফোনটি ৫.৭ ইঞ্চির এইচডি প্লাস ডিসপ্লের সাথে আসতে পারে। এছাড়া ফোনটিতে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৪৫০ চিপসেট ব্যবহারের সম্ভাবনা রয়েছে। Galaxy A02 ২/৩ জিবি র‌্যাম ও ৩২/৬৪ স্টোরেজ ভ্যারিয়েন্টে পাওয়া যাবে। ক্যামেরার কথা বলতে গেলে এতে থাকতে পারে ১২ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা এবং ২ মেগাপিক্সেলের সেকেন্ডারি সেন্সর। সেলফির জন্য এই ফোনে দেওয়া হবে ৮ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা। স্যামসাং গ্যালাক্সি সিরিজের এই আগামী বাজেট ফোনে অ্যান্ড্রয়েড ১১ নির্ভর ওএসের দেখা পাওয়া যাবে বলে আমাদের অনুমান।

কয়েকদিনে আগেই Galaxy A02 কে লাতিন আমেরিকার স্যামসাং সাপোর্ট পেজে দেখতে পাওয়ায় আশা করা যায় এই ফোনের গ্লোবালি লঞ্চ হওয়া এখন খুবই অল্প সময়ের অপেক্ষা।