Samsung Galaxy A03 Core পাওয়ারফুল ব্যাটারি ও Unisoc প্রসেসর সহ লঞ্চ হল

samsung-galaxy-a03-core-launched-price-specifications-features

এন্ট্রি-লেভেল বাজেট স্মার্টফোনের বাজারে Samsung-এর নতুন সংযোজন Galaxy A03 Core৷ মাল্টিটাস্কিং বা ক্যামেরা যাদের কাছে গুরুত্বপূর্ণ নয়, টুকটাক মুঠোফোন ব্যবহারই মূল লক্ষ্য, তাদের কথা মাথায় রেখেই Samsung Galaxy A03 Core-এর আত্মপ্রকাশ। এই ডিভাইসে রয়েছে এইচডি+ ডিসপ্লে, সিঙ্গেল ক্যামেরা সেটআপ, এবং UNISOC প্রসেসর-সহ চালিয়ে নেওয়ার মতো নানা ফিচার, যা দেখে বলা যায় ফোনটির দাম ১০ হাজার টাকার কাছাকাছি থাকবে।

স্যামসাং গ্যালাক্সি এ০৩ কোর স্পেসিফিকেশনস (Samsung Galaxy A03 Core Specifications)

স্যামসাং গ্যালাক্সি এ০৩ কোর-এর আপগ্রেড ভার্সন হিসেবে এ০৩ কোর লঞ্চ করা হয়েছে। এতে ৬.৫ ইঞ্চি এলসিডি ইনফিনিটি-ভি (ওয়াটারড্রপ নচ) ডিসপ্লে দেওয়া হয়েছে। নচের ভিতরে রয়েছে ৫ মেগাপিক্সেল সেল্ফি ক্যামেরা। গ্যালাক্সি এ০৩ কোর-এর রিয়ার প্যানেলে আছে এলইডি ফ্ল্যাশ-সহ ৮ মেগাপিক্সেল সিঙ্গেল ক্যামেরা সেটআপ।

স্যামসাং গ্যালাক্সি এ০৩ কোর ফোনে UNISOC SC9863A প্রসেসর ব্যবহার করা হয়েছে। এটি একটি অক্টা-কোর প্রসেসর। এর মধ্যে চারটি কোর ১.৬ গিগাহার্টজ ক্লকস্পিডে এবং বাকি চারটি ১.২ গিগাহার্টজ ক্লকস্পিডে রান করে। ৪ জিবি র‌্যাম ও ৬৪ জিবি স্টোরেজ কনফিগারেশনে এসেছে এই স্মার্টফোন। স্টোরেজ বাড়ানোর জন্য মাইক্রোএসডি কার্ড স্লটও দেওয়া হয়েছে।

Samsung Galaxy A03 Core-এর ব্যাটারি ক্যাপাসিটি ৫,০০০ এমএএএইচ। এটি ১০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে৷ ডুয়েল সিমের এই ফোন ৯.১ মিমি পাতলা এবং ওজন ১৬৪.৫ গ্রাম।

স্যামসাং গ্যালাক্সি এ০৩ কোর দাম, লভ্যতা (Samsung Galaxy A03 Core Pice, Availability)

স্যামসাং গ্যালাক্সি এ০৩ কোর-এর দাম এখনও ঘোষণা করা হয়নি। তবে ডিভাইসটি সংস্থার ওয়েবসাইটে কালো ও নীল রঙের সঙ্গে তালিকাভুক্ত করা হয়েছে। এটি কোন কোন দেশের বাজারে পাওয়া যাবে, তা শীঘ্রই জানানো হবে বলে আশা করা যায়।

টেকগাপে শুভ্রর প্রথম প্রযুক্তি বিষয়ক লেখায় হাতেখরি৷ স্নাতক স্তরের পড়াশোনার পাশাপাশি এখানেই চলতে থাকে শুভ্রর লেখালেখি৷ কলেজের অধ্যায় শেষ হওয়ার পর শুভ্র এখন টেকগাপের কনটেন্ট টিমের একজন গুরুত্বপূর্ণ সদস্য৷