ভারতে আসার আগেই আরও একটি মার্কেটে লঞ্চ হল Samsung Galaxy A12

samsung-galaxy-a12-launched-in-south-korea-price-krw-275000-specifications.jpg

আগামী সপ্তাহে ভারতে আসছে Samsung Galaxy A12। তবে তার আগে ফোনটিকে ঘরেলু মার্কেটে লঞ্চ করলো স্যামসাং। প্রসঙ্গত গতবছর ইউরোপ, ব্রিটেন সহ বেশ কয়েকটি মার্কেটে Galaxy A02s এর সাথে এই ফোনটিকে লঞ্চ করেছিল দক্ষিণ কোরিয়ান কোম্পানিটি। এরপর থেকে একে বিভিন্ন মার্কেটে উপলব্ধ করা হচ্ছে। স্যামসাং গ্যালাক্সি এ১২ ফোনে আছে মিডিয়াটেক প্রসেসর, পাওয়ারফুল ব্যাটারি, ১৫ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট ও ৪৮ মেগাপিক্সেল কোয়াড রিয়ার ক্যামেরা।

Samsung Galaxy A12 এর দাম

দক্ষিণ কোরিয়ায় স্যামসাং গ্যালাক্সি এ১২ এর দাম রাখা হয়েছে ২,৭৫,০০০ কোরিয়ান ওঁন, যা প্রায় ১৮,০০০ টাকা। ফোনটি ৩ জিবি র‌্যাম ও ৩২ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের সাথে পাওয়া যাবে। এটি ব্ল্যাক ও হোয়াইট কালারে এসেছে।

জানিয়ে রাখি সিঙ্গাপুরে স্যামসাং গ্যালাক্সি এ১২ এর ৪ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজের দাম ২২৯ সিঙ্গাপুর ডলার, যা প্রায় ১২,৬০০ টাকা। এখানে ফোনটি কসমিক ব্লু ও কসমিক ব্ল্যাক কালারে পাওয়া যায়। আবার মালয়েশিয়ায় এই ফোনটি ৬ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজের সাথে পাওয়া যাবে। এখানে ফোনটির দাম ৭৯৯ মালয়েশিয়ান রিঙ্গিত (ভারতীয় মুদ্রায় প্রায় ১৪,৫০০ টাকা)।

Samsung Galaxy A12 এর স্পেসিফিকেশন

স্যামসাং গ্যালাক্সি এ১২ ফোনটি ৬.৫ ইঞ্চি এইচডি প্লাস (৭২০ x ১৫০০ পিক্সেল) টিএফটি এলসিডি ডিসপ্লে সহ এসেছে। এর ডিসপ্লে ডিজাইন ইনফিনিটি ভি। এই ফোনে ১৫ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ ৫,০০০ এমএএইচ ব্যাটারি দেওয়া হয়েছে। চার্জিংয়ের জন্য আছে ইউএসবি টাইপ সি পোর্ট। সিকিউরিটির জন্য এতে আছে সাইড মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর।

এই ফোনে ব্যবহার করা হয়েছে ২.৩ গিগাহার্টজ অক্টা কোর প্রসেসর মিডিয়াটেক হেলিও পি৩৫ চিপসেট। ফোনটি ৩ জিবি র‌্যাম ও ৩২ জিবি পর্যন্ত স্টোরেজ সহ পাওয়া যাবে। মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে এই ফোনের স্টোরেজ আরও বাড়ানো যাবে।

ক্যামেরার কথা বললে Samsung Galaxy A12 ফোনের পিছনে চারটি ক্যামেরা বর্তমান। যার প্রাইমারি ক্যামেরা ৪৮ মেগাপিক্সেল। অন্য তিনটি ক্যামেরা হল ৫ মেগাপিক্সেল আলট্রা ওয়াইড লেন্স, ২ মেগাপিক্সেল ম্যাক্রো সেন্সর ও ২ মেগাপিক্সেল ডেপ্থ সেন্সর। আবার ফোনটির সামনে ৮ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা বর্তমান।

অন্যান্য ফিচারের কথা বললে এতে ডুয়েল সিম সাপোর্ট, ওয়াই-ফাই ২.৪ গিগাহার্টজ, ব্লুটুথ ৫.০, ৩.৫মিমি হেডফোন জ্যাক আছে। ফোনটির ওজন ২০৫ গ্রাম।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন