সস্তায় পুষ্টিকর ফিচারের সাথে ভারতে লঞ্চ হল Samsung Galaxy A12

samsung-galaxy-a12-launched-price-in-india-rs-12999-sale-date-specifications

সমস্ত জল্পনার অবসান ঘটিয়ে অবশেষে আজ ভারতে লঞ্চ হল Samsung Galaxy A12। গত কয়েক সপ্তাহ ধরে ফোনটি শীঘ্রই ভারতে লঞ্চ হবে বলে শোনা যাচ্ছিলো। গতবছর নভেম্বরে Samsung Galaxy A02s এর সাথে এই ফোনটি ইউরোপে লঞ্চ হয়েছিল। গ্লোবাল মার্কেটের মত ভারতেও ফোনটি কোয়াড রিয়ার ক্যামেরার সাথে এসেছে। এছাড়াও স্যামসাং গ্যালাক্সি এ১২ ফোনে আছে ৫,০০০ এমএএইচ ব্যাটারি, অক্টা কোর মিডিয়াটেক প্রসেসর, ওয়াটারড্রপ নচ ডিসপ্লে ও ১২৮ জিবি পর্যন্ত ইন্টারনাল স্টোরেজ।

Samsung Galaxy A12 এর দাম ও লভ্যতা

ভারতে স্যামসাং গ্যালাক্সি এ১২ এর দাম শুরু হয়েছে ১২,৯৯৯ টাকা থেকে। এই দাম ফোনটির ৪ জিবি র‌্যাম ও ৬৪ জিবি স্টোরেজের। আবার ফোনটির ৪ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজের মূল্য রাখা হয়েছে ১৩,৯৯৯ টাকা। ফোনটি ব্লু, হোয়াইট ও ব্ল্যাক কালারে পাওয়া যাবে। আগামীকাল অর্থাৎ ১৭ ফেব্রুয়ারি থেকে Samsung Galaxy A12 এর সেল শুরু হবে। কোম্পানির নিজস্ব ওয়েবসাইট Samsung.com ছাড়াও রিটেল স্টোর থেকে ফোনটি কেনা যাবে।

লঞ্চ অফার হিসাবে Vi গ্রাহকরা ২৯৯ টাকা রিচার্জে দ্বিগুন ডেটা পাবে। এই সুবিধা প্রথম তিনটি রিচার্জে পাওয়া যাবে। আবার Jio-র প্রিপেড গ্রাহকরা এই ফোনটি কিনলে ৭,০০০ টাকা পর্যন্ত বেনিফিট পাবে। এরজন্য তাদের কে ৩৪৯ টাকার প্ল্যানটি রিচার্জ করতে হবে, যার পরে কুপন হিসাবে ৩,০০০ টাকা এবং ৪,০০০ টাকা পার্টনার ক্যাশব্যাক হিসাবে পাওয়া যাবে।

Samsung Galaxy A12 এর স্পেসিফিকেশন

ডুয়েল সিমের স্যামসাং গ্যালাক্সি এ১২ ফোনে আছে ৬.৫ ইঞ্চি (১৬.৫৫ সেমি) এইচডি প্লাস ইনফিনিটি ভি ডিসপ্লে। এর পিক্সেল রেজোলিউশন ৭২০ x ১৬০০ এবং আসপেক্ট রেশিও ২০:৯। এতে ব্যবহার করা হয়েছে ২.৩ গিগাহার্টজ অক্টা কোর প্রসেসর। যদিও স্যামসাং এই প্রসেসরের নাম জানায়নি। তবে গ্লোবাল মার্কেটে ফোনটি মিডিয়াটেক হেলিও পি৩৫ প্রসেসর সহ লঞ্চ হয়েছিল। এই ফোনের সাথে গেম বুস্টার দেওয়া হয়েছে।

আবার Samsung Galaxy A12 ৪ জিবি র‌্যাম ও ১২৮ জিবি পর্যন্ত স্টোরেজ সহ পাওয়া যাবে। মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে এর স্টোরেজ ১ টিবি পর্যন্ত বাড়ানো যাবে। ফটোগ্রাফির জন্য এতে কোয়াড রিয়ার ক্যামেরা বর্তমান। যেখানে ৪৮ মেগাপিক্সেল প্রাইমারি ক্যামেরা (এফ/২.০), ১২৩ ডিগ্রি ফিল্ড অফ ভিউ সহ ৫ মেগাপিক্সেল আলট্রা ওয়াইড লেন্স, ২ মেগাপিক্সেল ম্যাক্রো সেন্সর ও ২ মেগাপিক্সেল ডেপ্থ সেন্সর দেওয়া হয়েছে। আবার সেলফি ও ভিডিও কলের জন্য এতে আছে এফ/২.২ অ্যাপারচার সহ ৮ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা।

সিকিউরিটির জন্য স্যামসাং গ্যালাক্সি এ১২ ফোনে সাইড মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর ও ফেস আনলক বর্তমান। পাওয়ারের জন্য এতে আছে ৫,০০০ এমএএইচ ব্যাটারি। এই ফোনে ১৫ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে। চার্জিংয়ের জন্য আছে ইউএসবি টাইপ সি পোর্ট। কানেক্টিভিটির জন্য এতে 4G LTE, ৩.৫মিমি হেডফোন জ্যাক, ব্লুটথ, ওয়াই-ফাই প্রভৃতি আছে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন