ভারতে লঞ্চ হওয়ার আগেই সামনে এল Samsung Galaxy A12 এর দাম

samsung-galaxy-a12-price-announced-from-multiple-markets

দক্ষিণ কোরিয়ান স্মার্টফোন কোম্পানি Samsung গতবছর নভেম্বরে তাদের A সিরিজের দুটি ফোন Samsung Galaxy A12 এবং Galaxy A02s এর ঘোষণা করেছিল। যদিও সেইসময় গ্যালাক্সি এ০২এস এর দাম জানা গেলেও, সংস্থাটি গ্যালাক্সি এ১২ এর মূল্য জানায়নি। তবে এবার এই ফোনটির দাম সামনে এসেছে। আসলে সিঙ্গাপুর, মালয়েশিয়া ও অন্যান্য কয়েকটি দেশে ফোনটি এখন সেলের জন্য উপলব্ধ। সেখান থেকেই Samsung Galaxy A12 এর দাম আমরা জানতে পেরেছি। আশা করা যায় ভারতেও ফোনটি দ্রুত লঞ্চ হবে।

Samsung Galaxy A12 এর দাম

সিঙ্গাপুরে স্যামসাং গ্যালাক্সি এ১২ এর ৪ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজের দাম ২২৯ সিঙ্গাপুর ডলার, যা প্রায় ১২,৬০০ টাকা। এখানে ফোনটি কসমিক ব্লু ও কসমিক ব্ল্যাক কালারে পাওয়া যাবে। আজ থেকেই সিঙ্গাপুরে ফোনটির সেল শুরু হচ্ছে।

আবার মালয়েশিয়ায় এই ফোনটি ৬ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজের সাথে পাওয়া যাবে। যার দাম ৭৯৯ মালয়েশিয়ান রিঙ্গিত (ভারতীয় মুদ্রায় প্রায় ১৪,৫০০ টাকা)।

এদিকে ব্রিটেনে Samsung Galaxy A12 এর দাম ধার্য করা হয়েছে ১৭০ পাউন্ড, যা প্রায় ১৬,৯০০ টাকা। এই দাম ফোনটির ৪ জিবি র‌্যাম ও ৬৪ জিবি স্টোরেজের। এখানে ফোনটি ব্ল্যাক, ব্লু ও হোয়াইট কালারে পাওয়া যাবে।

Samsung Galaxy A12 এর স্পেসিফিকেশন 

স্যামসাং গ্যালাক্সি এ১২ ফোনটি ৬.৫ ইঞ্চি এইচডি প্লাস (৭২০ x ১৫০০ পিক্সেল) ডিসপ্লে সহ এসেছে। এর ডিসপ্লের উপরের দিকে ছোট নচ উপস্থিত, যাকে ইনফিনিটি V বলা হচ্ছে। এই ফোনে ব্যবহার করা হয়েছে ২.৩ গিগাহার্টজ অক্টা কোর প্রসেসর। যেটি মিডিয়াটেক হেলিও পি৩৫ চিপসেট বলে মনে হচ্ছে। মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে এর স্টোরেজ ১ টিবি পর্যন্ত বাড়ানো যাবে। এই ফোনে ১৫ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ ৫,০০০ এমএএইচ ব্যাটারি দেওয়া হয়েছে। চার্জিংয়ের জন্য আছে ইউএসবি টাইপ সি পোর্ট।

ক্যামেরার কথা বললে Galaxy A12 ফোনে রয়েছে কোয়াড রিয়ার ক্যামেরা। যার প্রাইমারি ক্যামেরা ৪৮ মেগাপিক্সেল। এছাড়াও অন্য তিনটি ক্যামেরা হল ৫ মেগাপিক্সেল আলট্রা ওয়াইড লেন্স, ২ মেগাপিক্সেল ম্যাক্রো সেন্সর ও ২ মেগাপিক্সেল ডেপ্থ সেন্সর। সেলফি ও ভিডিও কলের জন্য এখানে আছে ৮ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা।গ্যালাক্সি এ১২ ফোনটি সাইড মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর ও Samsung Knox সিকিউরিটি প্ল্যাটফর্ম সহ এসেছে।