ডুয়েল সিম সহ মিড রেঞ্জে বাজারে আসছে Samsung Galaxy A12

কয়েকদিন আগেই Samsung এর SM-A125F মডেল নম্বরযুক্ত একটি ফোনকে বেঞ্চমার্ক প্ল্যাটফর্ম গিকবেঞ্চে দেখা গিয়েছিল। তারপরেই স্পষ্ট হয়ে যায়, স্যামসাং Galaxy A12 নামে নতুন একটি মিড রেঞ্জ স্মার্টফোনের ওপর কাজ করছে। এবার স্যামসাংয়ের এই ফোনটিকে Bluetooth SIG সার্টিফিকেশন সাইটেও অন্তর্ভুক্ত করা হল।

Samsung SM-A125F_DSN মডেল নম্বরযুক্ত Samsung Galaxy A12 ফোনটি গতকাল অর্থাৎ ২০ নভেম্বর ব্লুটুথ সার্টিফিকেশন পেয়েছে। যদিও এখানে ফোনটির কোনো স্পেসিফিকেশন উল্লেখ ছিলনা। এখানে শুধু মডেল নম্বর থেকে ফোনটি ডুয়েল সিমের হবে বলে জানা গেছে (DS-এর অর্থ ডুয়েল সিম)৷ এর আগে অবশ্য গিকবেঞ্চর ডেটাবেসে ফোনটির প্রসেসর, র‌্যাম ও অপারেটিং সিস্টেম সম্পর্কে জানা গিয়েছিল।

গিকবেঞ্চ অনুযায়ী, Samsung Galaxy A12 ফোনে ৩ জিবি র‌্যাম, মিডিয়াটেকের হেলিও পি৩৫ চিপসেট এবং অ্যান্ড্রয়েড ১০ অপারেটিং সিস্টেম থাকবে। গিকবেঞ্চে ফোনটি সিঙ্গেল কোর টেস্টে ১৬৯ পয়েন্ট এবং মাল্টি কোর টেস্টে ১,০০১ পয়েন্ট স্কোর করেছিল। জানিয়ে রাখি, এই ফোনটি NFC সাপোর্টের সাথে আসবে৷ কারণ ইতিপূর্বে ফোনটি NFC সার্টিফিকেশনও লাভ করেছিল।

কয়েকটি রিপোর্টে দাবি করা হয়েছে, Galaxy A12 ফোনে তার পূর্বসূরী A11-এর মতোই  ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ, ব্যাক ফিঙ্গারপ্রিন্ট সেন্সর, এলসিডি পাঞ্চ হোল ডিসপ্লে থাকবে। ফোনটিতে ফাস্ট চার্জিং সাপোর্টের সাথে ৪,০০০ এমএইচ বা তার থেকে বেশি ক্যাপাসিটির ব্যাটারি দেওয়া হতে পারে। এটি ৩ জিবি র‌্যাম + ৩২ জিবি ইন্টারনাল স্টোরেজ এবং ৪ জিবি র‌্যাম + ৬৪ জিবি ইন্টারনাল স্টোরেজ ভ্যারিয়েন্টে আসতে পারে। যদিও এগুলি জল্পনার ওপরে দাঁড়িয়ে।

প্রসঙ্গত, তিন-চারদিন আগে এই SM-A125F মডেল নাম্বারের সাথে একটি ফোনকে স্যামসাং রাশিয়ার অফিসিয়াল সাপোর্ট পেজে অর্ন্তভুক্ত করা হয়েছিল। সুতারাং বলা যায়, Samsung Galaxy A12 কে প্রথমে রাশিয়াতে লঞ্চ করা হবে। তারপর ফোনটিকে স্যামসাংয়ের অন্যান্য মিড রেঞ্জ ফোনের মতো ভারতেও আনা হতে পারে।