সুখবর, অ্যান্ড্রয়েড ১১ আপডেট এল এবার Samsung Galaxy A20 ও Galaxy A30s ফোনে

Samsung Galaxy A20 Galaxy a30s getting Android 11 one ui 3.1 update

Samsung গতবছর ডিসেম্বর থেকে তাদের ফোনে অ্যান্ড্রয়েড ১১ বেসড ওয়ান ইউআই ৩.০ আপডেট পৌঁছে দিতে শুরু করে। ইতিমধ্যেই কোম্পানির বহু ফ্ল্যাগশিপ ও মিড রেঞ্জ ফোন এই আপডেট পেয়েছে। এছাড়াও বেশ কয়েকটি বাজেট ফোনেও এসেছে নতুন আপডেট। সেই ধারা বজায় রেখে Samsung Galaxy A20 ও Galaxy A30s ফোনের জন্য অ্যান্ড্রয়েড ১১ আপডেট রোল আউট করা হল।

জানিয়ে রাখি স্যামসাং গ্যালাক্সি এ২০ ফোনটি অ্যান্ড্রয়েড ৯.০ পাই বেসড ওয়ান ইউআই সহ ২০১৯ সালে লঞ্চ হয়েছিল। গতবছর এতে অ্যান্ড্রয়েড ১০ আপডেট আসে। এবার ফোনটি অ্যান্ড্রয়েড ১১ বেসড ওয়ান ইউআই ৩.১ আপডেট চলে এল। আপাতত রাশিয়ার ইউজাররা আপডেটটি পাচ্ছে, এর ফার্মওয়্যার ভার্সন A205FNPUUACUF1। এর সাথে জুন মাসের অ্যান্ড্রয়েড সিকিউরিটি প্যাচও রোল আউট করা হচ্ছে। ফলে Samsung Galaxy A20 ফোনে নতুন ফিচার যুক্ত হওয়ার পাশাপাশি এর সিস্টেমও শক্তিশালী হবে।

আবার ২০১৯ এর দ্বিতীয় অর্ধে বাজারে এসেছিল স্যামসাং গ্যালাক্সি এ৩০এস। তখন ফোনটি অ্যান্ড্রয়েড ৯.০ পাই নির্ভর অপারেটিং সিস্টেমে চলতো। এরপর গতবছর ফোনটি অ্যান্ড্রয়েড ১০ আপডেট পায়। এখন ফোনটি অ্যান্ড্রয়েড ১১ নির্ভর আপডেট পেতে শুরু করেছে। A307FNXXU2CUF2 ফার্মওয়্যার ভার্সন সহ আসা এই আপডেটের সাথে মে মাসের অ্যান্ড্রয়েড সিকিউরিটি প্যাচও ফোনটিতে আসছে। এই আপডেটও আপাতত রাশিয়ার ইউজারদের জন্য সীমাবদ্ধ।

তবে শীঘ্রই অন্যান্য দেশের Samsung Galaxy A20 ও Galaxy A30s ইউজাররা নতুন আপডেটের নোটিফিকেশন পাবেন। এছাড়া ফোনের Settings > Software update > Download and install অপশনে গিয়ে আপডেট এসেছে কিনা ম্যানুয়ালি চেক করা যেতে পারে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

Passionate techie. Professional tech writer. A true cricket fan. Julai is a senior editor For Techgup and has frequently written about smartphones, apps, telecom News. You can follow him on Twitter @Julai_Mondal.