Samsung Galaxy A22 4G শীঘ্রই বাজারে আসছে, আগেভাগে জেনে নিন ফিচার

samsung-galaxy-a22-4g-spotted-on-nbtc-ahead-of-launch

Samsung Galaxy A22 4G খুব শীঘ্রই বিভিন্ন দেশে লঞ্চ হবে। কয়েকদিন আগেই রাশিয়ার সাপোর্ট পেজে (কোম্পানির অফিসিয়াল ওয়েবসাইট) এই ফোনকে অন্তর্ভুক্ত করা হয়েছে। এছাড়া ফোনটি আমেরিকার FCC, ভারতের BIS সহ বিভিন্ন সার্টিফিকেশন লাভ করেছে। এবার Samsung Galaxy A22 4G থাইল্যান্ডের NBTC সার্টিফিকেশন সাইটের ছাড়পত্র পেল। ফলে এটি যে দ্রুত বাজারে আসছে, তা আর বলার অপেক্ষা রাখে না। জানিয়ে রাখি, এই ফোনের 5G ভার্সনও কয়েক মাসের মধ্যে লঞ্চ হবে।

অন্যান্য সার্টিফিকেশন সাইটেও মত Samsung Galaxy A22 4G কে NBTC তেও SM-A225F মডেল নম্বর সহ দেখা গেছে। যদিও এখান থেকে ফোনটির কোনো স্পেসিফিকেশন জানা যায়নি। কেবল ফোনটি GSM/WCDMA/LTE নেটওয়ার্ক সাপোর্ট করবে বলে সার্টিফিকেশন সাইটে উল্লেখ আছে।

Samsung Galaxy A22 4G সম্পর্কে এর আগে কি জানা গিয়েছিল

কয়েকদিন আগেই এই ফোনকে গিকবেঞ্চ-এ দেখা যায়। সেখান থেকে জানা গেছে, এতে MediaTek Helio G80 প্রসেসর ব্যবহার করা হবে। সেইসঙ্গে থাকবে অন্তত 6 জিবি র‌্যাম। সফটওয়্যারের দিক থেকে হ্যান্ডসেটটি Android 11 ভার্সনে চলবে। স্বাভাবিকভাবেই এতে OneUI কাস্টম ওএস থাকবে।

আবার ফোনটির সামনে দেখা যেতে পারে 6.4 ইঞ্চি অ্যামোলেড ওয়াটার ড্রপ নচ ডিসপ্লে। এছাড়া পিছনে থাকতে পারে কোয়াড ক্যামেরা সেটআপ। এই ক্যামেরাগুলি হতে পারে 48 মেগাপিক্সেল প্রাইমারি ক্যামেরা + 5 মেগাপিক্সেল সেকেন্ডারি সেন্সর + 2 মেগাপিক্সেল রেজোলিউশনের একজোড়া ক্যামেরা সেন্সর। ফোনটির ডিসপ্লের নচের মধ্যে 13 মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা থাকতে পারে। আবার পাওয়ার ব্যাকআপের জন্য এটি 5000mAh ব্যাটারি সহ আসতে পারে, যার সাথে 15W ফাস্ট চার্জিং সাপোর্ট করবে। সিকিউরিটির জন্য পাওয়া যেতে পারে সাইড মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

Passionate techie. Professional tech writer. A true cricket fan. Julai is a senior editor For Techgup and has frequently written about smartphones, apps, telecom News. You can follow him on Twitter @Julai_Mondal.