Samsung Galaxy A22 5G আপনার বাজেটে দুর্দান্ত ফিচার সহ আসছে, দেখে নিন বিশেষত্ব

samsung-galaxy-a22-5g-specifications-leaked-90hz-display-dimensity-700-soc

বেশ কয়েকদিন ধরে শোনা যাচ্ছে জনপ্রিয় মোবাইল নির্মাতা Samsung, Galaxy A22 নামের নতুন স্মার্টফোন আনার পরিকল্পনা করছে, যেটি 4G এবং 5G দুটি আলাদা সংস্করণ আসবে। ইতিমধ্যেই ফোনগুলিকে কয়েকটি গুরুত্বপূর্ণ সার্টিফিকেশন সাইটে দেখা গেছে, তাছাড়া প্রায় রোজই সামনে আসছে এগুলির ফিচার সম্পর্কিত তথ্য। গত মাসেই Samsung Galaxy A22 4G এবং Galaxy A22 5G-এর সম্পূর্ণ স্পেসিফিকেশন সম্বলিত রেন্ডার নেটদুনিয়ায় ফাঁস হয়েছিল। আবার দুদিন আগেই রাশিয়াতে Samsung-এর ওয়েবসাইটে লাইভ হয়েছে Galaxy A22 4G স্মার্টফোনের সাপোর্ট পেজ। এদিকে এখন Samsung Mobile-এর খবর সরবরাহকারী পোর্টাল Sammobile, Galaxy A22 ফোনের 5G সংস্করণটি সম্পর্কে কিছু তথ্য প্রকাশ করেছে, যার পর নিশ্চিত হওয়া গেছে যে আসন্ন Galaxy A22 5G হ্যান্ডসেটে 90Hz রিফ্রেশ রেটযুক্ত 6.6 ইঞ্চি IPS LCD ডিসপ্লে, Dimensity 700 SoC এবং ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ থাকবে।

Sammobile এর রিপোর্ট অনুযায়ী, Samsung Galaxy A22 5G ফোনে ওয়াটার-ড্রপ নচযুক্ত ফুল এইচডি+ ডিসপ্লে দেখা যাবে, যার সাইজ হবে 6.6 ইঞ্চি; আবার এই ডিসপ্লের স্ক্রিন রেজোলিউশন এবং রিফ্রেশ রেট হবে যথাক্রমে 2400×1080 পিক্সেল ও 90Hz। অন্যদিকে হার্ডওয়্যার ফ্রন্টে ফোনটিতে Dimensity 700 চিপসেট উপলব্ধ হতে পারে। বেঞ্চমার্ক সাইট Geekbench-এর লিস্টিং অনুযায়ী, এই 5G স্মার্টফোনটির 4GB/6GB র‌্যাম বিকল্প থাকবে। এছাড়াও আমরা আশা করছি ফোনটি 64GB/128GB স্টোরেজ সহ পাওয়া যাবে। আবার মাইক্রোএসডি কার্ডের সাহায্যে এটির স্টোরেজ 1TB পর্যন্ত প্রসারিত করা যাবে।

ফোনটি সম্ভবত Android 11 ভিত্তিক OneUI 3.1 ওসের চলবে। অন্যদিকে ফটোগ্রাফির জন্য এতে 48MP প্রাইমারী সেন্সরযুক্ত ট্রিপল রিয়ার ক্যামেরা থাকতে পারে, যেখানে 5MP আল্ট্রাওয়াইড লেন্স এবং 2MP ডেপ্থ সেন্সর বিদ্যমান হবে। একইভাবে সেলফি এবং ভিডিও কলিংয়ের জন্য, A22 5G-তে 8MP ফ্রন্ট ক্যামেরা দেখা যেতে পারে।

এছাড়াও কানেক্টিভিটির বিকল্প হিসেবে, ফোনটিতে থাকবে ডুয়াল-সিম সাপোর্ট, 5G/4G সাপোর্ট, Wi-Fi b/g/n/ac, GPS, Bluetooth 5.0, NFC প্রযুক্তি, একটি USB Type-C পোর্ট এবং 3.5mm হেডফোন জ্যাক। যেখানে এতে পাওয়ারের জন্য 5000mAh ব্যাটারি ক্যাপাসিটি এবং 15W ফাস্ট চার্জিং সাপোর্ট থাকার সম্ভাবনা রয়েছে। শোনা যাচ্ছে হ্যান্ডসেটটির ওজন হবে 203 গ্রাম। তদ্ব্যতীত, সপ্তাহ দুয়েক আগে এই ফোনটির সম্ভাব্য দামের ধারণা পাওয়া গিয়েছিল, যাতে বলা হয়েছিল এটির মূল্য ২৫০ ইউরোরও কম (প্রায় ২২,০০০ টাকায়) হতে পারে। সেক্ষেত্রে ডিভাইসটি এই বছর Samsung-এর সস্তা 5G স্মার্টফোন হিসাবে চালু হবে বলে ধরে নেওয়া যায়।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

A person who enjoys creating, buying, testing, evaluating and learning about new technology.