Samsung Galaxy A22 5G ফোনে থাকবে ডাইমেনসিটি ৭০০ প্রসেসর, দাম হতে পারে ১৩,৫০০ টাকা

Samsung Galaxy A22 5G spotted on geekbench with mediatek dimensity 700 soc

Samsung Galaxy A22 5G কে খুব শীঘ্রই বাজারে দেখা যেতে পারে। দক্ষিণ কোরিয়ান কোম্পানিটি তাদের সবচেয়ে সস্তা 5G ফোন হিসাবে একে লঞ্চ করবে বলে জল্পনা চলছে। গতকালই স্যামসাং গ্যালাক্সি এ২২ ৫জি ফোনের রেন্ডার ফাঁস হয়েছিল। জানা গিয়েছিল, এই ফোনে ট্রিপল ক্যামেরা রিয়ার সেটআপ ও ৬.৫ ইঞ্চি ইনফিনিটি ভি ডিসপ্লে থাকবে। তবে রাত পোহাতেই Samsung Galaxy A22 5G কে গিকবেঞ্চে দেখা গেল।

গিকবেঞ্চ লিস্টিং অনুযায়ী, এই ফোনে MT6833V প্রসেসর ব্যবহার করা হবে। যার বেস ফ্রিকুয়েন্সি ২ গিগাহার্টজ। এটি মিডিয়াটেক ডাইমেনসিটি ৭০০ প্রসেসর‌ হবে। ইতিমধ্যেই এই প্রসেসর সহ Realme 8 5G লঞ্চ হয়েছে।

যাইহোক গিকবেঞ্চ থেকে আরও জানা গেছে, Samsung Galaxy A22 5G ফোনে ৬ জিবি র‌্যাম থাকবে। যদিও আমরা আশা করতে পারি, লঞ্চের সময় ফোনটির আরও র‌্যাম ভ্যারিয়েন্ট থাকবে। আবার এই ফোনটি অ্যান্ড্রয়েড ১১ অপারেটিং সিস্টেমে চলবে। গিকবেঞ্চে স্যামসাং গ্যালাক্সি এ২২ ৫জি সিঙ্গেল ও মাল্টি কোর টেস্টে যথাক্রমে ৫৬২ ও ১৭৬৫ স্কোর করেছে।

এর আগে রেন্ডার থেকে জানা গিয়েছিল, এই ফোনের পিছনে তিনটি ক্যামেরা সেন্সর থাকবে। এর প্রাইমারি ক্যামেরা হতে পারে ৪৮ মেগাপিক্সেল। সামনে থাকবে ৬.৫ ইঞ্চি ইনফিনিটি-ভি ডিসপ্লে। আবার ফোনটি সাইট মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর সব আসবে। আয়তনে ডিভাইসটি ১৬৭.২x৭৬.৪x৮.৭ মিমি। 

Samsung তাদের Galaxy A22 ফোনটি 5G এর পাশাপাশি 4G কানেক্টিভিটির সাথে লঞ্চ করবে। SM-A225F মডেল নম্বর সহ এর ৪জি ভার্সন সম্প্রতি ভারতের BIS সার্টিফিকেশন লাভ করেছিল। আবার এর ৫জি ভার্সনের মডেল নম্বর SM-A226B। গিকবেঞ্চেও ফোনটিকে একই মডেল নম্বর সহ দেখা গেছে। গ্যালাক্সি এ২২ ৫জি স্মার্টফোনের দাম ২ লক্ষ সাউথ কোরিয়ান ওন (প্রায় ১৩ হাজার ৪১৭ টাকা) হবে বলে জল্পনা রয়েছে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন