৬ হাজার টাকার রেঞ্জে লঞ্চ হল Samsung Galaxy A3 Core

samsung-galaxy-a3-core-launched-with-quad-core-soc-price-details

দক্ষিণ কোরিয়ান স্মার্টফোন কোম্পানি Samsung আরও একটি এন্ট্রি লেভেল স্মার্টফোন লঞ্চ করলো। গতকাল নাইজেরিয়ার কোম্পানি Samsung Galaxy A3 Core ফোনটিকে লঞ্চ করেছে। এই ফোনটি গতবছরে লঞ্চ করা Galaxy A2 Core এর আপগ্রেড ভার্সন। অ্যান্ড্রয়েড গো এডিশনের সাথে আসা স্যামসাং গ্যালাক্সি এ৩ কোর এর বিশেষ বিশেষ ফিচারের কথা বললে এতে পাবেন কোয়াড ক্যামেরা, এইচডি প্লাস ডিসপ্লে, এলইডি ফ্ল্যাশ যুক্ত রিয়ার ক্যামেরা ও ৩,০০০ এমএএইচ ব্যাটারি।

Samsung Galaxy A3 Core দাম

স্যামসাং গ্যালাক্সি এ৩ কোর এর দাম ৩২,৫০০ NGN, যা প্রায় ৬,২৫০ টাকার সমান। এই দাম ফোনটির ফোনটির ১ জিবি র‍্যাম ও ১৬ জিবি স্টোরেজের (১০.৬ জিবি)। স্যামসাং নাইজেরিয়ার অফিসিয়াল টুইটার অ্যাকাউন্ট থেকে টুইট করে জানিয়েছে, এটি Samsung stores থেকে কেনা যাবে। ফোনটি রেড, ব্ল্যাক ও ব্লু কালারে পাওয়া যাবে। অন্যান্য মার্কেটে এই ফোন কবে আসবে তা কোম্পানি জানায়নি।

Samsung Galaxy A3 Core স্পেসিফিকেশন

স্যামসাং গ্যালাক্সি এ৩ কোর ফোনে ১৩৪.৮ মিমি (৫.৩ ইঞ্চি) এইচডি প্লাস PLS টিএফটি এলসিডি আছে। এত পিক্সেল রেজুলেশন ৭২০x১৪৮০ এবং আসপেক্ট রেশিও ১৬:৯। ফোনটির উপরে ও নিচের দিকে বেজেল আছে। আর এর লুকিং পুরোনো দিনের ফোনের মত। ডুয়েল সিমের এই ফোনে পাবেন ১.৫ গিগাহার্টজ কোয়াড কোর প্রসেসর। যদিও কোন ব্র্যান্ডের প্রসেসর তা জানা যায়নি। এতে আছে ১ জিবি র‍্যাম ও ১৬ জিবি স্টোরেজ। মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে স্টোরেজ ৫১২ জিবি পর্যন্ত বাড়ানো যাবে।

ফটোগ্রাফির জন্য Samsung Galaxy A3 Core ফোনে আছে এলইডি ফ্ল্যাশ সিঙ্গেল রিয়ার ক্যামেরা। যেটি হল এফ/২.২ অ্যাপারচার সহ ৮ মেগাপিক্সেল সেন্সর। এতে ৪এক্স ডিজিটাল জুম দেওয়া হয়েছে। আবার ফ্রন্ট ক্যামেরা হিসাবে আছে এফ/২.৪ অ্যাপারচার সহ ৫ মেগাপিক্সেল সেন্সর। এই ক্যামেরায় ৩০ এফপিএস এ ফুল এইচডি ভিডিও রেকর্ড করা যায়।

এদিকে পাওয়ারের জন্য স্যামসাং গ্যালাক্সি এ৩ কোর ফোনে আছে ৩,০০০ এমএএইচ ব্যাটারি। কোম্পানি দাবি করেছে এই ব্যাটারি ১৪ ঘণ্টা পর্যন্ত ইন্টারনেট ব্যবহার, ১৭ ঘণ্টা টকটাইম ও ১১ ঘণ্টা ভিডিও প্লে ব্যাক অফার করে। চার্জিংয়ের জন্য এতে পাবেন মাইক্রো ইউএসবি পোর্ট। সিকিউরিটির জন্য এতে পাবেন ফেস আনলক। ফোনটির ওজন ১৫০ গ্রাম