বাজার কাঁপাতে কমদামে স্যামসাং আনছে Galaxy A30s

  

কয়েকমাস আগেই দক্ষিণ কোরিয়ান কোম্পানি, স্যামসাং ভারতে Galaxy A30 লঞ্চ করেছিল। এবার কোম্পানি এই ফোনের আপগ্রেড ভার্সন Galaxy A30s বাজারে আনতে চলেছে। মূলত M ও A সিরিজের আগে লঞ্চ করা ফোনগুলোর আপগ্রেড ভার্সন হিসাবে S সিরিজ লঞ্চ করবে কোম্পানি। ইতিমধ্যেই কোম্পানি A10 এর আপগ্রেড ভার্সন Galaxy A10s ও লঞ্চ করেছে। এবার গ্যালাক্সি এ 30 এস লঞ্চ এর আগে Wi-Fi সার্টিফিকেশন পেলো। এই ফোনের মডেল নাম্বার SM-A307FN/DS ।

এই ফোনটিও একটি বাজেট ফোন হবে। যার দাম আনুমানিক 15,000 টাকার মধ্যেই থাকবে। Galaxy A30s ফোনে অপারেটিং সিস্টেম হিসাবে থাকবে অ্যান্ড্রয়েড 9 পাই। যদিও স্যামসাং এই ফোনের বিষয়ে এখনো মুখ খোলেনি। তবে ফোনটি কিছুদিন আগে গিকবেঞ্চেও দেখা গিয়েছিলো। যেখানে লেখা ছিল এই ফোনে অক্টা কোর Exynos 7885 প্রসেসর থাকবে। যার ক্লক স্পিড হবে 1.59 গিগাহার্টজ।

রিপোর্ট অনুযায়ী নতুন ভ্যারিয়েন্টটির ডিজাইন ও ডিসপ্লে আগের মতোই হবে। নতুন এই ভ্যারিয়েন্টে সব চেয়ে বড়ো যে পরিবর্তন আসবে তা হলো ক্যামেরা সেটআপ। A30 ফোনে 16 মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর এবং 5 মেগাপিক্সেল আলট্রা ওয়াইড সেন্সর দেওয়া হয়েছিল। কিন্তু নতুন ভ্যারিয়েন্টে ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ থাকবে।

ফোনের ডিসপ্লের কথা বললে এতে ইনফিনিটি V ডিসপ্লে দেওয়া হবে। আগের ভ্যারিয়েন্টে ইনফিনিটি U ডিসপ্লে দেওয়া হয়েছিল। এই ফোনে 3 জিবি র‌্যাম, অ্যান্ড্রয়েড 9 পাই ভিত্তিক OneUI থাকবে।

Samsung Galaxy A30 ফিচার :

এই ফোনে 6.4 ইঞ্চি সুপার এমোলেড ফুল এইচডি প্লাস ডিসপ্লে আছে যার স্ক্রিন রেজল্যুশন 1080 × 2340।ফোনকে শক্তিশালী করতে অক্টা কোর প্রসেসর ও 4/6 জিবি র‌্যাম দেওয়া হয়েছে। এছাড়াও এই ফোনে থাকবে 64 জিবি এবং 128 জিবি ইন্টারনাল স্টোরেজ।

ক্যামেরার কথা বললে এই ফোনে তিনটি রিয়ার ক্যামেরা আছে ,যার প্রথমটি 25 মেগাপিক্সেল( এফ/1.7 অ্যাপারচার), দ্বিতীয় ও তৃতীয়টি যথাক্রমে 5 মেগাপিক্সেল ও 8 মেগাপিক্সেল ( এফ/2.2 অ্যাপারচার)। এছাড়াও সেলফির জন্য আছে 25 মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা। এইফোনে আপনি পাবেন 4,000 এমএএইচ-র শক্তিশালী ব্যাটারি।

পড়ুন : Samsung Galaxy A30 ব্যবহারকারী ? আপনি পাবেন এই সুবিধা

সব খবর পড়তে আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপে যুক্ত হোন – এখানে ক্লিক করুন

টেক ভিডিও দেখার জন্য আমাদের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন – এখানে ক্লিক করুন