লঞ্চ হল সবচেয়ে সস্তা Samsung Galaxy A32 5G, আছে কোয়াড ক্যামেরা ও বড় ব্যাটারি

Samsung Galaxy A32 5G Launched

Samsung তার সবচেয়ে সস্তা ফাইভ-জি ফোন হিসেবে আজ জার্মানিতে Galaxy A32 5G-এর আনুষ্ঠানিকভাবে ঘোষণা করলো। গত কয়েকমাস ধরেই একাধিক সার্টিফিকেশন সাইটে এই ফোনটিকে দেখা গিয়েছিল। স্যামসাং গ্যালাক্সি এ৩২ ৫জি ফোনটি অক্টা কোর প্রসেসর সহ এসেছে। এছাড়াও এই ফোনে আছে ওয়াটারড্রপ নচ ডিসপ্লে, কোয়াড রিয়ার ক্যামেরা, ৫০০০ এমএএইচ ব্যাটারি, সাইড মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর। আসুন Samsung Galaxy A32 5G এর দাম ও স্পেসিফিকেশন জেনে নেই।

Samsung Galaxy A32 5G এর দাম ও লভ্যতা

স্যামসাং গ্যালাক্সি এ৩২ ৫জি ফোনটির দাম শুরু হয়েছে ২৮০ ইউরো (প্রায় ২৪,৮৭৯ টাকা) থেকে৷ এটি ফোনটির ৬৪ জিবি স্টোরেজের মূল্য। আবার ফোনটির ১২৮ জিবি স্টোরেজযুক্ত মডেল কিনতে গেলে আর ২০ ইউরো বেশী খরচ করতে হবে। অর্থাৎ এর মূল্য ৩০০ ইউরো (প্রায় ২৬,৬৫৬ টাকা)। ফোনটি ৪ জিবি/৬ জিবি/৮ জিবি র‌্যাম বিকল্পে পাওয়া যাবে। যদিও এদের প্রত্যেকটির দাম কোম্পানি জানায়নি। Samsung Galaxy A32 5G ফোনটি ব্ল্যাক, হোয়াইট, ব্লু, ও ভায়োলেট কালার অপশনে পাওয়া যাবে। ফেব্রুয়ারির ১২ তারিখ থেকে এটি ইউরোপে ক্রয়ের জন্য উপলব্ধ হবে। ইউরোপের বাইরে এর লভ্যতা সম্পর্কে এখনও কিছু জানানো হয় নি।

Samsung Galaxy A32 5G স্পেসিফিকেশন

ডুয়েল সিমের স্যামসাং গ্যালাক্সি এ৩২ ৫জি অ্যান্ড্রয়েড ১১ বেসড ওয়ানইউআই ইন্টারফেস সহ এসেছে। এতে ৬.৫ ইঞ্চি এইচডি প্লাস ডিসপ্লে দেওয়া হয়েছে। এই টিএফটি এলসিডি প্যানেলের পিক্সেল রেজোলিউশন ৭২০+। আবার এর ডিজাইন ওয়াটারড্রপ নচ, যা স্যামসাং ইনফিনিটি ভি বলে অভিহিত করে থাকে। সেলফির জন্য নচের মধ্যে এফ/২.২ অ্যাপারচারের সাথে ৮ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা উপলব্ধ।

Samsung Galaxy A32 5G ফোনের পেছনে কোয়াড ক্যামেরা সেটআপ রয়েছে। আশ্চর্যজনকভাবে এখানে কোনো ক্যামেরা বাম্প নেই৷ এর প্রাইমারি ক্যামেরা ৪৮ মেগাপিক্সেলের (অ্যাপারচার এফ/১.৮), এছাড়া আছে এফ/২.২ অ্যাপারচারযুক্ত ৮ মেগাপিক্সেলের আল্ট্রা ওয়াইড ক্যামেরা, এবং এফ/২.২ অ্যাপারচারের ৫ মেগাপিক্সেলের একটি ম্যাক্রো ও একটি ডেপ্থ সেন্সর৷

ফোনটি ৪ জিবি/৬ জিবি/৮ জিবি র‌্যামের বিকল্পে পাওয়া যাবে। এর ইন্টারনাল স্টোরেজ ১২৮ জিবি পর্যন্ত পাওয়া যাবে। মাইক্রো এসডি কার্ডের মাধ্যমে এর স্টোরেজ ১ টিবি পর্যন্ত বাড়ান যাবে। ফোনে কোন প্রসেসর ব্যবহার করা হয়েছে, তা স্যামসাং জানায় নি। স্যামসাং বলেছে, এতে ২.০ গিগাহার্টজের অক্টা কোর প্রসেসর রয়েছে (২+৬ কনফিগারেশন)। তবে সূত্রের খবর, এতে মিডিয়াটেক ডাইমেনসিটি ৭২০ চিপসেট ব্যবহার করা হয়েছে।

পাওয়ার ব্যাকআপের জন্য স্যামসাং গ্যালাক্সি এ৩২ ৫-জি ফোনে ৫০০০ এমএএইচের ব্যাটারি দেওয়া হয়েছে। যা ১৫ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে। চার্জিংয়ের জন্য এতে আছে ইউএসবি টাইপ সি পোর্ট। ফোনের ফিঙ্গারপ্রিন্ট সেন্সরটি সাইড মাউন্টেড।