Samsung Galaxy A32 5G হতে পারে কোম্পানির প্রথম অ্যান্ড্রয়েড ১১ এর ফোন

Samsung Galaxy A32 5G কে নিয়ে স্মার্টফোন মার্কেটে চর্চা অব্যাহত। গতকালই এই ফোনটির ক্যাড রেন্ডার ফাঁস হয়েছিল। যেখান থেকে ফোনটির ডিজাইন ও কিছু স্পেসিফিকেশন জানা গেছে। আজ স্যামসাং গ্যালাক্সি এ৩২ ৫জি ফোনটির অপারেটিং সিস্টেম সম্পর্কে জানা গেল। এই ফোনটি কোম্পানির প্রথম ফোন হতে পারে যেখানে অ্যান্ড্রয়েড ১১ অপারেটিং সিস্টেম ব্যবহার করা হবে।

GalaxyClub.nl এর রিপোর্ট অনুযায়ী, স্যামসাংয়ের SM-A326B মডেল নম্বরের একটি ফোনকে অ্যান্ড্রয়েড ১১ এর সাথে টেস্ট করা হচ্ছে। যেটি Samsung Galaxy A32 5G কেই নির্দেশ করে। কিছুদিন আগে এই মডেল নম্বর সহ ফোনটিকে সার্টিফিকেশন সাইটে দেখা গিয়েছিল।

যদিও আমরা নিশ্চিত বলে দিতে পারিনা যে গ্যালাক্সি এ৩২ ৫জি ফোনটিই কোম্পানির প্রথম অ্যান্ড্রয়েড ১১ অপারেটিং সিস্টেমের ফোন হবে। কারণ স্যামসাং কয়েকমাসের মধ্যেই একাধিক ফোন লঞ্চ করবে। এরমধ্যে Galaxy S21, Galaxy A52, Galaxy A72 ফোনগুলি আছে। এই ফোনগুলিতেও অ্যান্ড্রয়েড ১১ বেসড One UI 3.0 অপারেটিং সিস্টেম থাকবে।

Samsung Galaxy A32 5G এর স্পেসিফিকেশন  

গ্যালাক্সি এ৩২ ৫জি ফোনে ৬.৫ ইঞ্চির ফুল এইচডি প্লাস ইনফিনিটি-ভি ডিসপ্লে থাকতে পারে। এতে পুরু বেজেল থাকবে। ফোনটি প্লাস্টিক বডি সহ আসতে পারে। ব্যাক প্যানেলে থাকবে কোয়াড-ক্যামেরা সেটআপ। সিকিউরিটির জন্য এতে সাইড মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর দেওয়া হতে পারে। চার্জিংয়ের ক্ষেত্রে এই ফোনে ইউএসবি টাইপ-সি পোর্ট থাকতে পারে। এছাড়া এতে থাকবে ৩.৫ এমএম অডিও জ্যাক। এর স্পিকার গ্রিল ফোনের নীচের দিকে থাকবে।