দুর্দান্ত ফিচারের সাথে ভারতে লঞ্চ হল Samsung Galaxy A32, দাম সাধ্যের মধ্যে

samsung-galaxy-a32-launched-in-india-with-90hz-super-amoled-display-price-specifications-sale-date

Samsung আজ একপ্রকার চুপিচুপি ভারতে Galaxy A32 লঞ্চ করলো। গত সপ্তাহেই ফোনটি গ্লোবাল মার্কেটে পা রেখেছিল। ওইদিনই স্যামসাং ইন্ডিয়ার ওয়েবসাইটে গ্যালাক্সি এ৩২ কে অন্তর্ভুক্ত করা হয়। যারপরেই নিশ্চিত ছিল এই ফোনটির ভারতে লঞ্চ হওয়া কেবল সময়ের অপেক্ষা। Samsung Galaxy A32 ফোনে আছে ৯০ হার্টজ সুপার অ্যামোলেড ডিসপ্লে, মিডিয়াটেক হেলিও জি৮০ প্রসেসর, ৬৪ মেগাপিক্সেল কোয়াড রিয়ার ক্যামেরা ও ৫,০০০ এমএএইচ ব্যাটারি। গ্লোবাল মার্কেটেও ফোনটি একই স্পেসিফিকেশন সহ লঞ্চ হয়েছিল।

Samsung Galaxy A32 এর দাম

ভারতে স্যামসাং গ্যালাক্সি এ৩২ এর দাম রাখা হয়েছে ২১,৯৯৯ টাকা। ফোনটি ৬ র‌্যাম জিবি ও ১২৮ জিবি স্টোরেজের সাথে পাওয়া যাবে। আগামী ৫ মার্চ স্যামসাং ইন্ডিয়ার ওয়েবসাইট থেকে ফোনটির বিক্রি শুরু হবে। এটি চারটি কালারের সাথে লঞ্চ হয়েছে – অসম ভায়োলেট, অসম ব্ল্যাক, অসম হোয়াইট, অসম ব্লু।

লঞ্চ অফার হিসাবে Paytm Wallet এর মাধ্যমে Samsung Galaxy A32 এর মূল্য মিটালে ১,০০০ টাকা ডিসকাউন্ট পাওয়া যাবে। আবার এই ফোনের ইএমআই শুরু হবে ১০৫৩ টাকা থেকে। এছাড়াও এক্সচেঞ্জ অফারের সাথে ফোনটি কেনা যাবে।

প্রসঙ্গত রাশিয়ায় স্যামসাং গ্যালাক্সি এ৩২ এর ৪ জিবি র‌্যাম ও ৬৪ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম ১৯,৯৯০ রাশিয়ান রুবেল (প্রায় ১৯,৮০০ টাকা) এবং ৪ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম ২১,৯৯০ রাশিয়ান রুবেল (প্রায় ২১,৮০০ টাকা)।

Samsung Galaxy A32 এর স্পেসিফিকেশন

স্যামসাং গ্যালাক্সি এ৩২ ফোনটি ৬.৪ ইঞ্চি ফুল এইচডি প্লাস (১০৮০ x ২৪০০) S-AMOLED ডিসপ্লে সহ লঞ্চ হয়েছে। এই ডিসপ্লের রিফ্রেশ রেট ৯০ হার্টজ এবং ব্রাইটনেস ৮০০ নিটস। আবার এই ডিসপ্লের ডিজাইন ওয়াটারড্রপ নচ, যাকে স্যামসাংয়ের ভাষায় ইনফিনিটি ইউ বলা হয়। এই ডিসপ্লের মধ্যে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর উপলব্ধ।

আবার Samsung Galaxy A32 ২০ মেগাপিক্সেল সেলফি ক্যামেরার (এফ/২.২ অ্যাপারচার)সাথে এসেছে। এই ফোনের পিছনে আছে চারটি ক্যামেরা। এই ক্যামেরাগুলি হল ৬৪ মেগাপিক্সেল (এফ/১.৮ অ্যাপারচার) + ৮ মেগাপিক্সেল আলট্রা ওয়াইড এঙ্গেল লেন্স (এফ/২.২ অ্যাপারচার), ৫ মেগাপিক্সেল ম্যাক্রো লেন্স (এফ/২.৪ অ্যাপারচার) ও ২ মেগাপিক্সেল ডেপ্থ সেন্সর (এফ/২.৪ অ্যাপারচার)।

এই ফোনে ব্যবহার করা হয়েছে ২ গিগাহার্টজ অক্টা কোর মিডিয়াটেক হেলিও জি৮০ প্রসেসর। সাথে আছে ৬ জিবি পর্যন্ত র‌্যাম ও ১২৮ জিবি পর্যন্ত স্টোরেজ। মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে স্টোরেজ ১ টিবি পর্যন্ত বাড়ানো যাবে। এছাড়াও এই ফোনে ১৫ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ ৫,০০০ এমএএইচ ব্যাটারি রয়েছে।

চার্জিংয়ের জন্য স্যামসাং গ্যালাক্সি এ৩২ ফোনে আছে ইউএসবি টাইপ সি পোর্ট। ফোনটি অ্যান্ড্রয়েড ১১ বেসড ওয়ানইউআই ইন্টারফেসে চলবে। ডুয়েল সিমের এই ফোনে কানেক্টিভিটির জন্য আছে ৪জি ভোল্টি, ব্লুটুথ, ওয়াই-ফাই, জিপিএস, গ্লোনাএস, ৩.৫ মিমি অডিও জ্যাক। ফোনটির ওজন ১৮৪ গ্রাম।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন