স্যামসাংয়ের সবচেয়ে সস্তা ফাইভজি ফোন, Galaxy A42 5G ও Galaxy Tab A7 এর দাম জেনে নিন

কয়েকদিন আগেই অনুষ্ঠিত ‘Life Unstoppable’ ইভেন্টে দক্ষিণ কোরিয়ান কোম্পানি Samsung তাদের সবচেয়ে সস্তা 5G ফোন Galaxy A42 5G এবং নতুন ট্যাব Galaxy Tab A7 লঞ্চ করেছিল। যদিও কোম্পানির তরফে এই দুই ডিভাইসের দাম ও উপলব্ধতা নিয়ে কিছু জানানো হয়নি। তবে আজ স্যামসাং গ্যালাক্সি এ ৪২ ৫জি ও গ্যালাক্সি ট্যাব এ ৭ এর দাম সহ অন্যান্য তথ্য সামনে এল। তবে সমস্ত তথ্যই কোম্পানির জার্মানির ওয়েবসাইট থেকে পাওয়া গেছে। ভারতে এই দুই ডিভাইস কবে আসবে তা এখনো অজানা।

Samsung Galaxy A42 5G দাম ও লভ্যতা:

জার্মানিতে স্যামসাং গ্যালাক্সি এ ৪২ ৫জি এর ৪ জিবি র‌্যাম ভ্যারিয়েন্টের দাম রাখা হয়েছে ৩৬৯ ইউরো, যা ভারতীয় মুদ্রায় প্রায় ৩১,৯৬০ টাকার সমান। এই ফোনটি ব্ল্যাক, হোয়াইট ও গ্রে কালারে পাওয়া যাবে। আগামী নভেম্বর থেকে ফোনটির সেল শুরু হবে।

Samsung Galaxy Tab A7 দাম ও লভ্যতা:

স্যামসাং গ্যালাক্সি ট্যাব এ৭ Wi-Fi ও LTE বিকল্পে লঞ্চ হয়েছে। জার্মানিতে এর ওয়াই-ফাই ভ্যারিয়েন্টের দাম রাখা হয়েছে ২৩৩ ইউরো, যা প্রায় ২০,১৮০ টাকার সমান। আবার এলটিই ভ্যারিয়েন্টের দাম পড়বে ২৮২ ইউরো, যা প্রায় ২৪,৪৩০ টাকা। ট্যাবটি ডার্ক গ্রে, সিলভার ও গোল্ড কালারে পাওয়া যাবে। এরও বিক্রি নভেম্বর থেকে শুরু হবে।

Samsung Galaxy A42 5G স্পেসিফিকেশন:

Samsung এর প্রেস রিলিজ অনুযায়ী, Galaxy A42 5G ফোনে ৬.৬ ইঞ্চি ইনফিনিটি U সুপার এমোলেড ডিসপ্লে থাকবে। ডিসপ্লের কাট আউট এর মধ্যে সেলফি ক্যামেরা দেওয়া হবে। এই ফোনটি কোয়াড রিয়ার ক্যামেরা সেটআপ এর সাথে আসবে। আবার সিকিউরিটির জন্য এতে দেওয়া হবে ইন ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর। ব্যাস, এইটুকুই কোম্পানির তরফে জানানো হয়েছে।

তবে এই ফোনকে কিছুদিন আগেই 3C সার্টিফিকেশন ওয়েবসাইটে দেখা গিয়েছিল। যেখান থেকে জানা যায় Samsung Galaxy A42 5G ফোনে ৫,০০০ এমএএইচ ব্যাটারি দেওয়া হবে। আবার গিকবেঞ্চ থেকে জানা গিয়েছিল, এই ফোনে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৯০ প্রসেসর দেওয়া হবে। এছাড়াও ফোনটি অ্যান্ড্রয়েড ১০ সিস্টেমে চলবে। ফোনটিতে ৪ জিবি র‌্যাম থাকবে।

Samsung Galaxy Tab A7 স্পেসিফিকেশন:

গ্যালাক্সি ট্যাব এ৭ সম্পর্কে স্যামসাং বিশেষ কিছু তথ্য দেয়নি। প্রেস রিলিজ অনুযায়ী, এতে ১০.৪ ইঞ্চির টিএফটি ডিসপ্লে দেওয়া হয়েছে। যার রেজুলেশন ২০০০ x ১২০০ পিক্সেল এবং স্ক্রিন টু বডি রেশিও ৮০ শতাংশ। এর চারপাশে বেজেল এবং প্রিমিয়াম মেটাল ফিনিশ আছে। এছাড়াও এতে অক্টা কোর সিপিইউ, ৩ জিবি র‌্যাম ও ৩২ জিবি/ ৬৪ জিবি স্টোরেজ পাবেন। কোম্পানি এতে লং লাস্টিং ব্যাটারি দিয়েছে বলে জানিয়েছে।

আবার এর পিছনে আছে ৮ মেগাপিক্সেল ক্যামেরা এবং সামনে আছে ৫ মেগাপিক্সেল ক্যামেরা। ট্যাবলেটটিতে ৭,০৪০ এমএএইচ ব্যাটারি আছে। চার্জিংয়ের জন্য এখানে পাবেন ইউএসবি টাইপ সি পোর্ট। এছাড়াও আছে ৩.৫ অডিও জ্যাক, ব্লুটুথ ৫.০।

এদিকে গুগল প্লে কনসোল থেকে জানা গিয়েছিল, এই ট্যাবলেট অ্যান্ড্রয়েড ১০ বেসড ওয়ান ইউআই স্কিনে চলবে। এতে থাকবে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৬২ প্রসেসর। এরসাথে এড্রেনো ৬১০ জিপিইউ দেওয়া হবে।